কয়রায় আওয়ামীলীগের  ৭১ তম প্রতিষ্ঠা বার্ষিকি পালন

0
515
ওবায়দুল কবির (সম্রাট): কয়রা প্রতিনিধি :-
খুলনার কয়রায় যথাযথ মর্যাদায় স্বল্পপরিস্বরে স্বাস্থ্য বিধি মেনে  পালিত হল  বাংলাদেশ আওয়ামীলীগের ৭১ তম প্রতিষ্ঠা বার্ষিকি। এ উপলক্ষে ২৩ জুন  মঙ্গলবার  সকালে কয়রা উপজেলা আওয়ামীলীগের  দলীয় কার্যালয়ে  জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধু সহ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পন করা হয়।
এছাড়াও সকাল ১০টায় কয়রা উপজেলা আ’লীগ দলীয় কার্যালয়ে আলোচনা  সভায় উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান জি এম মোহসিন রেজার সভাপতিত্বে উপজেলার ছাত্রলীগের সভাপতি শরিফুল ইসলাম টিংকুর সঞ্চালনায় আওয়ামীলীগ সভাপতি জি এম মোহসিন রেজা সংক্ষিপ্ত  বক্তব্য কালে  বলেন- আন্দোলন, সংগ্রাম আর অর্জনের বীরত্ব গাঁথা গৌরবময় ইতিহাসের উজ্জ্বল ঠিকানা বাংলাদেশ আওয়ামীলীগ। জনসম্পৃক্ততা ও জনগণের মনের ভাষা উপলদ্ধিকরে ধারাবাহিকভাবে এগিয়ে যাওয়া মুক্তিযুদ্ধের নেতৃত্বদানকারী এই সংগঠনের প্রতিটি কর্মী বঙ্গবন্ধুর আর্দশে দেশ সকল সময় ও দুর্যোগে  সেবার ব্রত নিয়ে কাজ করে যায়। আমরা সেই সংগঠনের কর্মী হতে পেরে গর্ব অনুভব করছি।এসময় তিনি করোনা ও আম্পানে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার জন্য সকল নেতা কর্মি প্রতি আহবান জানান।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কয়রা উপজেলা আওয়ামীলীগের  সাংগঠনিক সম্পাদক এস এম বাহারুল ইসলাম  তিনি বলেন,এ দেশের মাটি ও মানুষের প্রাণের সংগঠন বাংলাদেশ আওয়ামীলীগ। এই সংগঠনের মাধ্যমে বঙ্গবন্ধুর নেতৃত্বে বাংলাদেশ প্রতিষ্ঠা পেয়েছে আর তাঁর কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে একটি আধুনিক উন্নত বাংলাদেশ তৈরীতে দুর্বার  গতিতে অপ্রতিরোধ্য ভাবে কাজ এগিয়ে চলছে। কয়রা উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এস এম বাহারুল ইসলাম তিনি বলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে অসাম্প্রদায়িক শোষন হীন রাষ্ট্র প্রতিষ্ঠার লক্ষ্যে  যে বীজ রোপিত হয়ে ছিল আজ তার শুভ জন্মদিন পালিত হচ্ছে। সেই রাজনৈতিক বট বৃক্ষের নাম বাংলাদেশ আওয়ামীলীগ।অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, কয়রা সদর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি এস এম জিয়াদ আলী, মহারাজপুর ইউনিয়ন আওয়ামীলীগ সাধারন সম্পাদক খয়রুল আলম, আওয়ামীলীগ নেতা জিয়াদ আলী, স্বেচ্ছাসেবকলীগ আহবায়ক এ্যাড. মোশারফ হোসেন, মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ সভাপতি শামীম রেজা, যুবলীগ নেতা আছাফুর রহমান, উপজেলা ছাত্রলীগ সাধারন সম্পাদক (ভারপ্রাপ্ত) আমিনুল হক বাদল, সহ- সভাপতি তরিকুল ইসলাম,জেলা ছাত্রলীগ সহ- সম্পাদক মাসুদ রানা,ছাত্রলীগ নেতা, বিল্লু,মফিজুল ইসলাম,শরিফুল ইসলাম, রাজা,হাসান,আশিক, জুবায়ের প্রমুখ। আলোচনা সভায় বক্তারা বলেন -কালের ধারাবাহিকতায় হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী বঙ্গবন্ধুর দুরদর্শী এবং অকুতো ভয় নেতৃত্বে ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের মধ্যেদিয়ে পৃথিবীর মানচিত্রে জায়গা করে নিয়েছিল যে দেশটি তার নাম বাংলাদেশ। ৪৭’এ দেশ বিভাগের পর বাংলার মানুষের মোহ ভঙ্গহতে এক বছরও সময় লাগেনি। ১৯৪৮ সনে পাকিস্থানী শোসক শাসক শ্রেনীর ধর্মের নামে সৃষ্ঠ পাকিস্থান নামক রাষ্ট্রের যে কথা বলেছিল বাঙ্গালীকে-তাকে ভেঙ্গে চুরমার করেদেয় রাষ্ট্র ভাষা বাংলা দাবিকে অস্বীকার করার মধ্যেদিয়ে। ঠিক তখনই বঙ্গবন্ধু, মওলানা ভাষানী, শামসুল হক প্রমূখ নেতৃত্বে পূর্ব পাকিস্থানে মুসলিম আওয়ামীলীগ প্রতিষ্ঠা হলেও দুরদর্শী নেতৃবৃন্দ মুসলিম শব্দটি বাদ দিয়ে অসাম্প্রদায়িক সংগঠন আওয়ামীলীগের প্রতিষ্ঠা করে।
সেই আওয়ামীলীগের নেতৃত্বে বিশ্বের  মাঝে মাথা উচু করে দাড়াতে সক্ষম হয়েছে বাংলাদেশ। তাই সাবক্ষনিক ভাবে জনগনকে আওয়ামীলীগের পাশে থাকার আহবান জানান বক্তারা।বিকাল ৫টায় বঙ্গবন্ধু পরিবার ও  দেশের শান্তি এবং অগ্রগতি কামনা করে  বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। এসময় কয়রা উপজেলা ,ইউনিয়ন, ওয়ার্ড আওয়ামীলীগ ,ছাত্রলীগ ও  অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন ।