করোনায় মৃত্যু ব্যক্তিদের গোসল-দাফন দিবে খুলনা ইসলামী আন্দোলন

0
685

নিজস্ব প্রতিবেদকঃ প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলে তার জানাজা ও দাফন ইসলামী নিয়মে সম্পন্ন করতে এগিয়ে এসেছেন খুলনার এক ঝাঁক আলেম।

মৃত ব্যক্তির গোসল, জানাজা ও দাফন বাস্তবায়নের জন্য ১৫ সদস্যের কমিটি গঠন করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগর কমিটি।

গত শনিবার (১১ এপ্রিল) সকালে মহানগরীর ছোট বয়রাস্থ ফজলুল উলুম বহুমুখী মাদ্রাসায় কমিটি গঠন করা হয়।
কমিটিতে প্রধান পরিচালক করা হয়েছে খুলনা মহানগর ইসলামী আন্দোলনের সভাপতি মুফতি আমানুল্লাহকে। সহকারী পরিচালক তিনজন হলেন- মুফতি মাহবুবুর রহমান, শেখ মো. নাসির উদ্দিন ও শেখ হাসান ওবায়দুল করীম।
গ্রুপ প্রধান করা হয়েছে মাওলানা কারামত আলীকে।
এছাড়া সদস্য মনোনীত হয়েছেন- মাওলানা হাফিজুর রহমান, মুফতি আমিরুল ইসলাম, মুফতি আওসাফুর রহমান, মাওলানা মশিউর রহমান, মাওলানা আব্বাস আমীন, সোয়েবুর রহমান, মুহাম্মদ মিজানুর রহমান, হাফেজ হাসান, গাজী ফেরদাউস সুমন ও মুহাম্মদ সোহেল।

এ বিষয়ে গঠিত কমিটির প্রধান পরিচালক আমানুল্লাহ বলেন, খুলনা মহানগর ইসলামী আন্দোলন ও কওমী ওলামায়ে কেরামের সমন্বয়ে কমিটি গঠন করা হয়েছে। করোনা ভাইরাসে খুলনায় কেউ মারা গেলে তার গোসল, কাফন, জানাজা ও দাফনের সার্বিক ব্যবস্থা করবে। করোনা আক্রান্ত কোনো রোগী মারা গেলে তাদের জানাজা-দাফনের প্রয়োজন হলে কমিটির গ্রুপ প্রধান মাওঃ কারামত আলীর মোবাইল নম্বরে (০১৯৬৯২৪২৫২৬) কল করলে সেখানে পৌঁছে যাবে কমিটির সদস্যরা।