করোনাভাইরাস সন্দেহে খুমেকের আইসোলেশনে ভর্তি ২ নারী

0
199

নিজস্ব প্রতিবেদক:
প্রাণঘাতি করোনাভাইরাস সন্দেহে খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে ২ জনকে ভর্তি করা হয়েছে। বুধবার দিবাগত রাত ২ টায় তাদেরকে ভর্তি করা হয়। তারা ২জনেই খুলনার বটিয়াঘাটা উপজেলার বাসিন্দা।
খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটের চিকিৎসক শৈলেন্দ্রনাথ জানান, বুধবার রাতে জ্বর অবস্থায় এক নারীকে তার বন্ধবী হাসপাতালে নিয়ে এসেছে। তার সিনড্রম দেখে বান্ধবীসহ করোনা ইউনিটে আইসোলেশনে রাখা হয়েছে। যেহেতু তারা একত্রে এসেছে তাই দুইজনকেই আইসোলেশনে রাখা হয়েছে। সিনিয়র চিকিৎসকরা তাদের পর্যবেক্ষণ করছেন। তাদের অবস্থা এখনো ভাল আছে। যদি সিনড্রম বাড়ে তাহলে আইইডিসিআরে রক্তের নমুনা পাঠানো হবে।
এর আগে মঙ্গলবার একজন পুলিশ সদস্য ও তার পিতাকে ভর্তি করা হয়েছে। মঙ্গলবার রাতের দিকে তাদের খুমেক হাসপাতালের আইসোলোশন ইউনিটে ভর্তি করা হয়। হাসপাতালে ভর্তি পুলিশ সদস্য খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) পুলিশ লাইনের কনস্টেবল। তার সেবায় নিয়োজিত থাকায় বাবাকেও হাসপাতালে ভর্তি রাখা হয়েছে। তারা মাগুরা সদর উপজেলার কাপাশাটি গ্রামের বাসিন্দা। পুলিশ সদস্য এই হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি হওয়া প্রথম রোগী। তারাও এখনো সুস্থ আছে বলে জানিয়েছেন ডা. শৈলেন্দ্রনাথ।
খুমেক হাসপাতালের পরিচালক ডাঃ এটিএম মঞ্জুর মোর্শেদ বলেন, বুধবার রাতে দুইজন এবং মঙ্গলবার রাতে দুইজন, এই চারজন রোগী ভর্তি হয়। এ বিষয়ে আমরা সর্বোচ্চ সর্তকতা অবলম্বন করছি। এবং আশা করছি এদের মধ্যে করোনা দেখা দিবে না। তারপরও আমরা করোনা ভেবেই তাকে চিকিৎসা প্রদান করছি ।