ইন্দুরকানী উপজেলা আ’লীগ সম্পাদকের অব্যহতির দাবিতে মানববন্ধন

0
450

ইন্দুরকানী (পিরোজপুর) প্রতিনিধি: পিরোজপুরের ইন্দুরকানীতে নিয়োগ বানিজ্য অর্থ আত্মসাৎ, দুর্ণীতি ও মিথ্যা মামলা দিয়ে দলীয় নেতাকর্মীদের হয়রানির অভিযোগে দলীয় পদ থেকে উপজেলা আ’লীগ সাধারণ সম্পাদক মৃধা মোঃ মনিরুজ্জামানকে অব্যহতির দাবিতে মানববন্ধন করেছে নেতাকর্মীরা। গতকাল বৃহস্পতিবার সকাল ১০টায় উপজেলা আ’লীগ কার্যালয়ের সামনের সড়কে এ মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়। ঘন্টাব্যাপী মানববন্ধনে উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবকলীগ, শ্রমিকলীগ, মহিলালীগের নেতাকর্মী ও ভুক্তভোগীরা অংশগ্রহন করেন। মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন উপজেলা আ’লীগের সাবেক সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মোবারক আলী হাওলাদার, উপজেলা আ’লীগের তথ্য ও গবেষণা সম্পাদক বজলুর রহমান মিন্টু, উপজেলা যুবলীগের সভাপতি আঃ রাজ্জাক মাতুব্বর, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক আবুবকর সিদ্দিক লাভলু, উপজেলা মহিলা আ’লীগের সভানেত্রী ও উপজেলা ভাইস চেয়ারম্যান দিলরুবা মিলন নাহার প্রমুখ।
এসময় বক্তারা উপজেলা আ’লীগ সাধারণ সম্পাদক মনিরুজ্জামানের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম, দুর্ণীতি, নিয়োগ বানিজ্য, বিভিন্ন ব্যক্তিকে চাকুরী দেবার কথা বলে টাকা আত্মসাৎ, ২০১৩ সালে বিএনপি জামায়াতের নাশকতা মুলক কর্মকান্ডে ক্ষতিগ্রস্থ্য প্রধানমন্ত্রীর দেওয়া অনুদানে ক্ষতিগ্রস্থদের অনেকের নাম না দিয়ে নিজের আত্মীয় স্বজনকে দেওয়া, ভিজিডির কার্ড দেয়ার নামে উৎকোচ গ্রহন, টিআর, কাবিখা লুটপাট সহ দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানির কথা তুলে ধরেন। তারা আরও বলেন, উপজেলা আ’লীগের সম্পাদককে তার পদ থেকে বহিস্কার করা না হলে আ’লীগ ও এর অংগ সংগঠনের নেতাকর্মীরা কঠোর কর্মসূচী দেয়ার ঘোষণা করেন। মানববন্ধনে উপজেলা, ইউনিয়ন ও বিভিন্ন ওয়ার্ড পর্যায়ের আ’লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও এর অংগ সংগঠনের নেতাকর্মী অংশ গ্রহন করেন।
অভিযোগের বিষয়ে উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক মৃধা মো. মনিরুজ্জামানের সাথে যোগাযোগ করা হলে তিনি সাংবাদিকদের জানান, গত ২ মে বিজ্ঞান ও প্রযুক্তি মেলা থেকে ডেকে নিয়ে উপজেলা পরিষদের সামনে বসে একটি স্কুলের টেন্ডার নিয়ে চাঁদার দাবিতে জন সম্মুখে আমার উপর চিহিৃত ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মিরা হামলা চালায়। এ ঘটনায় জড়িত দলের ১১ নেতাকর্মিকে আসামী করে মামলা দায়ের করা হয়েছে। ঐ হামলার ঘটনায় চাঁদা বাজির মামলা থেকে রক্ষা পেতে ও সামনে উপজেলা আ’লীগের সম্মেলনকে কেন্দ্র করে আমাকে হটাতে দলীয় একটি কুচক্রী মহল আমার বিরুদ্ধে মিথ্যা ও বানোয়াট তথ্য দিয়ে মানববন্ধন করছে।