আশাশুনি উপজেলা আ’লীগের মোস্তাকিম সভাপতি, শম্ভুজিত সম্পাদক

0
276

আশাশুনি প্রতিনিধি: আশাশুনি উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন-২০১৯ অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ১০টায় আশাশুনি এতিম ছেলে-মেয়েদের জন্য কারিগতি প্রশিক্ষণ চত্বরে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলণ এবং বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন অতিথিবৃন্দ। সম্মেলনে আশাশুনি উপজেলা আওয়ামীলীগের সভাপতি হিসেবে এবিএম মোস্তাকিমকে পূর্ণরায় সভাপতি এবং শম্ভুজিত মন্ডলকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়েছে। সম্মেলনের প্রথম অধিবেশনে উপজেলা আওয়ামীলীগ সভাপতি এবিএম মোস্তাকিমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা, সাবেক স্বাস্থ্য মন্ত্রী ডাঃ আ ফ ম রুহুল হক এমপি। এসময় আশাশুনির উন্নয়নের কথা তুলে ধরে তিনি বলেন, মানিকখালী ব্রীজ, বড়দল ব্রীজ, শোভনালী ব্রীজ, আশাশুনি কলেজ সরকারী করণ, আশাশুনি মাধ্যমিক বিদ্যালয় সরকারী করণ, আশাশুনি বাইপাস সড়ক, আশাশুনি মুক্তিযোদ্ধা কমপ্লেক্স, আশাশুনি ফায়ার সার্ভিস, বিভিন্ন স্থানে সাইক্লোন শেল্টার কাম প্রাথমিক বিদ্যালয়, কলেজ ও মাধ্যমিক পর্যায়ে নতুন ভবন নির্মাণ করা সম্ভব হয়েছে শুধুমাত্র আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আছে বলেই। তাই আওয়ামীলীগের সভানেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ উন্নয়নের ধারাকে অব্যহত রাখতে সকল পর্যায়ের নেতা কর্মীদের ভেদাভেদ ভুলে গিয়ে একত্রিত হয়ে কাজ করে যেতে হবে। এছাড়া বর্তমান সরকারের উন্নয়নের কথা তুলে ধরে তিনি আরও বলেন, বর্তমান সরকার প্রতিটি ঘরে ঘরে বিদ্যুৎ সংযোগ পৌছে দিচ্ছে, বিধবা ভাতা, মাতৃত্ব কালিণ ভাতা, বয়স্ক ভাতা, প্রতিবন্দি ভাতা, ১০টাকায় চাল দেওয়াসহ কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে ঘরের কাছেই পৌছে দিয়েছেন স্বাস্থ্য সেবা।
সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির কার্যনির্বাহী সদস্য এস এম কামাল হোসেন বলেন, বর্তমান সরকার আপনাদের ভাগ্য উন্নয়নের জন্য নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। সরকার দূর্ণীতিবাজদের বিরুদ্ধে জিরো টলারেন্স অব্যহত রেখেছেন। সকল নেতা কর্মীদের ভেদাভেদ ভুলে গিয়ে, জননেত্রী শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করতে কাঁধে কাঁধ মিলিয়ে একত্রিত হয়ে এগিয়ে যেতে হবে।
এছাড়া বিশেষ অতিথির বক্তব্যে সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহম্মেদ রবি বলেন, সভাপতি-সম্পাদককে আওয়ামীলীগের তৃর্ণমূল নেতৃবৃন্দদের আপাদে-বিপাদে পাশে দাঁড়াতে হবে। তাদেরকে সকল প্রকার সহযোগীতা করতে হবে।
সম্মেলনে উদ্বোধনী বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ মুনছুর আহম্মেদ। অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোঃ নজরুল ইসলাম।
সাধারণ সম্পাদক এড. শহিদুল ইসলাম পিন্টুর পরিচালনায় সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি ইঞ্জিঃ শেখ মুজিবুর রহমান, সম্মেলন তদারকি কমিটির প্রধান জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আছাদুজ্জামান বাবু, সাংগঠনিক সম্পাদক জাফরুল হক বাবু, দপ্তর সম্পাদক হারুন অর রশিদ, শ্যামনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আ’লীগ সাধারণ সম্পাদক আতাউল হক দোলন, জেলা সমাজ কল্যাণ সম্পাদক এড. আজহারুল ইসলাম প্রমুখ। উপজেলা আওয়ামীলীগ সভাপতি এবিএম মোস্তাকিমের সমাপনী বক্তব্যে পূর্বের কমিটি বিলুপ্তির মধ্য দিয়ে প্রথম অধিবেশন শেষে সম্মেলনের দ্বিতীয় অধিবেশন শুরু হয়। জেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ মুনছুর আহম্মেদ এর সভাপতিত্বে দ্বিতীয় অধিবেশনে উপজেলা আওয়ামীলীগের নতুন কমিটি ঘোষণা করা হয়। সম্মেলনে এবিএম মোস্তাকিমকে সভাপতি ও শম্ভুজিত মন্ডলকে সাধারণ সম্পাদক করে ৩ বছরের জন্য নতুন কমিটি ঘোষণা করেন বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির কার্য নির্বাহী সদস্য এস এম কামাল হোসেন। সম্মেলন অনুষ্ঠানে উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের সকল নেতা কর্মী, সকল ইউপি চেয়ারম্যানবৃন্দ, কাউন্সিলরবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধিবৃন্দ, সাংবাদিকবৃন্দ, আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।