অবশেষে এক প্রকার বিনা চিকিৎসায় চলে গেলেন কপিলমুনির অসহায় বৃদ্ধা ইছামতি

0
341

শেখ নাদীর শাহ্,কপিলমুনি:
জীবনের সাথে ১ মাস ৫ দিন যুদ্ধ করে অবশেষে (১৮ নভেম্বর) সোমবার বেলা ১১ টার দিকে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুকে বরণ করে নিলেন,কপিলমুনির নাছিরপুর এলাকার ইছামতি বেগম(৬৫)। গত ১৩ অক্টোবর রোববার সকাল সাড়ে ১১ টার দিকে কপিলমুনি সদরের পাল পাড়া রোডে একটি নির্মাণাধীন ভবনের ছাদ থেকে ফেলা সেন্টারিংয়ের কাঠ পড়ে মারাতœক আহত হন অসহায় পথচারী ঐ বৃদ্ধা। স্থানীয়রা তাৎক্ষণিক মহিলাকে আশংকাজনক অবস্থায় উদ্ধার করে স্থানীয় আমেনা ক্লিনিকে ভতি করে। মৃত ইছামতি কপিলমুনির নাছিরপুর এলাকার মৃত সেবহান বিশ্বাসের স্ত্রী।
প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানায়, কপিলমুনির জনৈক পুলকেশ সাধু সদরের পাল পাড়া রোডে জমি ক্রয় করে সেখানে দীর্ঘ দিন ধরে একটি বহুতল ভবন নির্মাণ করছেন। রোববার (১৩ অক্টোবর) সকাল আনুমানিক সাড়ে ১১ টার দিকে ভবনের দ্বিতীয় তলা থেকে শ্রমিকরা সেন্টারিংয়ের কাঠ ও সিড ফেলে দেয় নীচে। এসময় ভবনের পাশের ব্যস্ততম সড়ক দিয়ে যাওয়া পথচারী ইছামতির উপর সেন্টারিংয়ের কাঠ ও সিড আঁছড়ে পড়লে তিনি মাঠিতে লুটিয়ে পড়েন এবং মারাতœক রক্তাক্ত জখম হন। খবর পেয়ে স্থানীয় কপিলমুনি পুলিশ ফাঁড়ির এএসআই এনামুল হক প্রথমে ক্লিনিক ও পরে ঘটনাস্থলে উপস্থিত হলেও কোন ব্যবস্থা নেননি।
যদিও ঘটনার দিন এব্যাপারে এএসআই এনামুলের নিকট জানতে চাইলে তিনি বলেছিলেন,মহিলা সামান্য আঘাত পেয়েছেন। তিনি আশংকামুক্ত। এলাকাবাসী জানায়,মৃত ইছামতি একজন দুস্থ্য ও অসহায় মহিলা। দীর্ঘ দিন যাবৎ এক প্রকার বিনা চিকিৎসায় মারা গেছেন। এমনকি ভবন মালিকের পক্ষেও তাকে বা তার পরিবারকে কোন প্রকার সহযোগিতা করা হয়নি।