হিন্দু-মুসলিমের সম্প্রীতি বজায় রাখতে শেষ রক্ত দিয়ে হলেও পাশে থাকবো : সেখ জুয়েল

0
4256

খবর বিজ্ঞপ্তি : মসজিদ ও মন্দির কমিটির যৌথ মতবিনিময় সভার মধ্য দিয়ে সাম্প্রদায়িক সম্প্রীতির এক অনন্য দৃষ্টান্ত স্থাপন হলো খুলনায়। রবিবার রাত সাড়ে ৯টায় নগরীর শীববাড়ীতে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন খুলনা-২ আসনে মহাজোট মনোনীত প্রার্থী সেখ সালাহ্ উদ্দিন জুয়েল।
এসময়ে তিনি বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ সাম্প্রদায়িক সম্প্রীতির দল। এই দলে সকল ধর্মের মানুষ সহাবস্থানের মাধ্যমে একসাথে বসবাস করে আসছি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সব সময়ই অসাম্প্রদায়িক রাজনীতি করেছেন। তাঁর যোগ্য উত্তরসূরী দেশরতœ জননেত্রী শেখ হাসিনা সেই ধারাবাহিকতা রক্ষা করে দেশকে সারা বিশ্বে সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ হিসেবে পরিচিতি করিয়েছেন। এই সম্প্রীতিকে বিনষ্ট করতে বিএনপি-জামায়াত ধর্মীয় মৌলবাদী মিথ্যা তথ্য দিয়ে মানুষকে বিভ্রান্ত করে সমাজে নৈরাজ্য সৃষ্টি করেছে। এখনও তারা সাম্প্রদায়িক উস্কানি দিয়ে দেশে নৈরাজ্য সৃষ্টি করতে নানামুখী ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনা এবং স্বাধীনতার স্বপক্ষের একজন মানুষ জীবিত থাকতে এদেশে আর কোন সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট হতে দেবে না। তিনি সকল ধর্মের মানুষের প্রতি আহবান জানিয়ে বলেন, যারা ধর্মের দোহাই দিয়ে রাজনীতি করতে চায় তাদেরকে ভোটের মাধ্যমে প্রত্যাখান করতে হবে। আমরা অতীতের মত আপনাদের সাথে আছি এবং থাকবো। বাংলাদেশকে কোন সাম্প্রদায়িক শক্তি হাতে তুলে দেয়া যাবে না। সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে আমাকে একটি বার সুযোগ দিন। হিন্দু মুসলিমের এই সম্প্রীতি বজায় রাখতে শেষ রক্ত দিয়ে হলেও আমি আপনাদের পাশে থাকবো।
এসময় উপস্থিত ছিলেন খুলনা মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও ১৪ দলের সমন্বয়ক আলহাজ্ব মিজানুর রহমান মিজান এমপি। মসজিদ কমিটির আতিকুর রহমান তিতাস, আরিফুর রহমান অপু, আরমান হোসেন বাবু, মাজহারুল ইসলাম লেলিন, মন্দির কমিটির মহাদেব সাহা, রবিন সাহা, সুকুমার সাহা, মহাদেব ছোট, আওয়ামী লীগ নেতা সিদ্দিকুর রহমান বুলু বিশ্বাস, এ্যাড. সরদার আনিসুর রহমান পপলু, কাউন্সিলর হাফিজুর রহমান হাফিজ, মনিরুজ্জামান সাগর, আব্দুস মুন্সি নাহিদুজ্জামান, সালাম ঢালী, শফিকুর রহমান পলাশ, শেখ ফারুক হাসান হিটলু, নাজমা আক্তার, রেজওয়ানা শারমিন সহ মসজিদ ও মন্দির কমিটির বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।