সংকটাপন্ন দেশকে বাঁচাতে খালেদার নেতৃত্বের বিকল্প নেই : নিতাই রায়

0
131

খবর বিজ্ঞপ্তি : বিএনপির ভাইস চেয়ারম্যান এ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী বলেছেন, বিএনপি নয়, বর্তমান সরকার মহাসংকটে পড়েছে। আর এই সরকার দেশ ও জনগনকেও সংকটের মধ্যে ফেলে দিয়েছে। এই সরকারকে জনগণ দেখতে চায় না, জনগন পরিবর্তন চায়। এই সংকট থেকে মুক্তি চায়। সংকটাপন্ন দেশকে বাঁচাতে খালেদা জিয়ার নেতৃত্বে কোন বিকল্প নেই।
শনিবার দুপুরে নগরীর অভিজাত হোটেল এ্যাম্বাসেডরে অনুষ্ঠিত বিভাগীয় প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে আগামী ২৫ জুলাই খুলনা বিভাগীয় সমাবেশ সফলের লক্ষ্যে মহানগর ও জেলা বিএনপির যৌথ আয়োজনে এ প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও খুলনা মহানগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু।
সভা থেকে অবিলম্বে বেগম খালেদা জিয়ার মুক্তির দাবি জানানো হয়। বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমানের মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানানো হয়। দেশে মহামারী আকারে নারী ও শিশু নির্যাতন, হত্যা, গুম বেড়ে যাওয়ায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করা হয়। একই সাথে সন্ত্রাস দমনে সন্ত্রাস দমনে সরকারের ব্যর্থতায় ক্ষোভ প্রকাশ করা হয়।
সভায় দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি, সংসদ বাতিল ও পুন:নির্বাচনের দাবিতে কেন্দ্র ঘোষিত কর্মসূচি আগামী ২৫ জুলাই খুলনা বিভাগীয় সমাবেশ সফল করার জন্য খুলনা বিভাগের জনগন ও সকল নেতাকর্মীদের প্রতি আহ্বান জানানো হয়। সমাবেশ সফল করতে সকল জেলা উপজেলায় কর্মসূচি পালনের প্রস্তুতি গ্রহণের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সভা থেকে কর্মসূচি সফল করতে সরকারের প্রতি আহ্বান জানানো হয়। সভা থেকে কারাগারে আটক নেতাকর্মীদের মুক্তি ও সকল মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানানো হয়। সভায় ৮টি উপ-কমিটি গঠনের সিদ্ধান্ত নেয়া হয়।
মহানগর বিএনপির সাধারণ সম্পাদক ও কেসিসির সাবেক মেয়র মোঃ মনিরুজ্জামান মনির পরিচালনায় সভায় বক্তৃতা করেন ও উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা মন্ডলীর সদস্য মশিউর রহমান ও সৈয়দ মেহেদী আহমেদ রুমি, কেন্দ্রীয় বিএনপি নেতা হাবিবুল ইসলাম হাবিব, অধ্যক্ষ সোহরাব উদ্দিন, রকিবুল ইসলাম বকুল, অনিন্দ্য ইসলাম অমিত, জয়ন্ত কুমার কুন্ডু, মফিকুল হাসান তৃপ্তি, জেলা বিএনপির সভাপতি এ্যাড. শফিকুল ইসলাম মনা, মেহেরপুর জেলার সভাপতি মাসুদ অরুন, বাগেরহাট জেলার সভাপতি এম এ সালাম, সাতক্ষীরা জেলার আহ্বায়ক রহমতউল্লাহ পলাশ, নড়াইল জেলার সভাপতি বিশ্বাস জাহাঙ্গীর আলম, কেন্দ্রীয় বিএনপির সদস্য মীর রবিউল ইসলাম লাবলু, যশোর জেলা বিএনপির সদস্য এ্যাড. সৈয়দ সাবেরুল হক সাবু, কেন্দ্রীয় বিএনপির সদস্য সাহারুজ্জামার মোর্ত্তজা, টিএম আইয়ুব, আবুল হোসেন আজাদ, ফারাজী মতিয়ার রহমান, ঝিনাইদহ জেলা বিএনপির সাধারণ সম্পাদক মোঃ আব্দুল মালেক, যশোর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসের খোকন, জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি ডা: গাজী আব্দুল হক, সাতক্ষীরা জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক সৈয়দ ইফতেখার আলী, চুয়াডাঙ্গা জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক খান হাসান ইমাম মুছা, খন্দকার আব্দুল জব্বার ঘোনা, মোঃ মজিবুল হক মালেক, মাগুরা জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আকতার হোসেন, আহসান হাবিব কিশোর, ঝিনাইদহ-২ আসনের সংসদ সদস্য প্রার্থী এ্যাড. এম এ মজিদ, মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য প্রার্থী জাভেদ মাসুদ মিল্টন, ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য প্রার্থী সাইফুল ইসলাম ফিরোজ, চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য প্রার্থী মোঃ শরীফুজ্জামান ও কুষ্টিয়া-৩ আসনের সংসদ সদস্য প্রার্থী ও জেলা বিএনপির যুগ্ম সম্পাদক জাকির হোসেন।