শেখ স্বাধীন স্মৃতি প্রাইজমানী ফুটবল টুর্ণামেন্ট’র উদ্বোধন

0
303

খবর বিজ্ঞপ্তি : খুলনায় ‘‘মাদককে না বলুন-যুব সমাজকে রক্ষা করুন’’ শীর্ষক প্রতিপাদ্যকে সামনে রেখে স্থানীয় বিপাশা ক্রীড়া চক্রের আয়োজনে ১৬ দলীয় শেখ স্বাধীন স্মৃতি প্রাইজমানী ফুটবল টুর্ণামেন্ট ২০১৯ এর উদ্বোধন করা হয়েছে। শুক্রবার বিকেলে নগরীর সিএন্ডবি কলোনী মাঠে খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বেলুন ও কবুতর উড়িয়ে এ প্রতিযোগিতার উদ্বোধন করেন।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় সিটি মেয়র বলেন, আজকের প্রজন্ম জাতির ভবিষ্যৎ কর্ণধর। তাদেরকে মাদক ও সন্ত্রাসের অভিশাপ থেকে মুক্ত করে সঠিক পথে পরিচালিত করতে হবে। শিশু কিশোররা খেলাধুলায় সসম্পৃক্ত হলে মাদকাসক্তি, সন্ত্রাসসহ অসামাজিক কর্মকান্ড হ্রাস পাবে। তিনি বলেন, বর্তমান সরকার খেলাধুলার প্রসার ঘটাতে শিক্ষা প্রতিষ্ঠানসমূহে বঙ্গমাতা ও বঙ্গবন্ধু ফুটবল টুর্ণামেন্ট চালু করেছে। ক্রীড়াঙ্গনে এ কর্মসূচী অব্যাহত থাকলে ফুটবলের অতীত ঐতিহ্য ফিরে আসবে বলে তিনি উল্লেখ করেন। সিটি মেয়র টুর্ণামেন্ট আয়োজক কমিটিকে ধন্যবাদ জানান এবং মহল্লায় মহল্লায় এ ধরণের টুর্ণামেন্ট আয়োজনের জন্য ক্রীড়া সংগঠকদের প্রতি আহবান জানান।
খুলনা মহানগর ছাত্রলীগের সভাপতি শেখ শাহজালাল হোসেন সুজন-এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন অভ্যন্তরীণ নৌ-পরিবহন মালিক সমিতি-খুলনার সহসভাপতি শেখ জালালউদ্দিন রুবেল, সদর থানা আওয়ামী লীগ ও জেলা ফুটবল এ্যাসোসিয়েশনের সভাপতি এ্যাড. সাইফুল ইসলাম, কেসিসি’র কাউন্সিলর মোঃ আনিছুর রহমান বিশ্বাষ, মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি ও যুবলীগ নেতা শফিকুর রহমান পলাশ, জেলা ফুটবল এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো: ইউসুফ আলী, সিএন্ডবি কলোনীর সমাজকল্যাণ ও প্রতিরক্ষা কমিটির সভাপতি মো: রকিবুল ইসলাম ও সমাজসেবক এস এম সামছুদ্দিন আহমেদ শ্যাম। উদ্বোধনী দিনে শেখ কামাল স্মৃতি সংঘ ও কাশিপুর ফুটবল একাদশ টুর্ণামেন্টে অংশগ্রহণ করে।