শরণখোলায় ভাঙ্গনকবলিত এলাকায় জেলা প্রশাসনের উঠান বৈঠক

0
112

শরণখোলা আঞ্চলিক অফিস:
শরণখোলার সাউথখালী ইউনিয়নের ভাঙ্গন কবলিত বগী বেরিবাঁধ প্রকল্প এলাকায় জেলা প্রশাসনের উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে গাবতলা আশার আলো মসজিদ কাম সাইক্লোন শেল্টার চত্বরে অনুষ্ঠিত এ বৈঠকে বাগেরহাট জেলা প্রশাসক মো. মামুনূর রশিদ বলেশ্বর নদী ভাঙ্গনে ক্ষতিগ্রস্ত মানুষের কথা শোনেন এবং তা দ্রুত সমাধানের আশ্বাস দেন। এ সময় ভাঙ্গনের শিকার বগী, গাবতলা, উত্তর সাউথখালী ও দক্ষিণ সাউথখালী এলাকার শত শত নারী-পুরুষ উপস্থিত ছিলেন।
জেলা প্রশাসক বলেন,অতিরিক্ত ফসলি জমি ও ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত না হয় সেদিক বিবেচনায় রেখে বাঁধ নির্মাণে নতুন করে জমি অধিগ্রহণ করা হবে এবং জমির ক্ষতিপুরণের টাকা প্রত্যেকের বাড়ি বাড়ি পৌঁছে দেওয়া হবে। কাউকে যেনো আর সরকারি বা স্থানীয় কোনো দালালের খপ্পরে পড়ে হয়রান হতে না হয়। এছাড়া, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের উপকূলীয় বাঁধ উন্নয়ন প্রকল্পের (সিইআইপি) কর্মকর্তাদের বগী থেকে তিন কিলোমিটার বলেশ্বর নদী শাসন করে দ্রুত বাঁধ বাস্তবায়নের তাগিদ দেন।
উঠান বৈঠকে শরণখোলা উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল উদ্দিন আকন, উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহিন, উপজেলা ভাইস চেয়ারম্যান হাসানুজ্জামান পারভেজ, বাগেরহাট পাউবোর নির্বাহী প্রকৌশলী মো. নাহিদ-উজ-জামান খান, সিইআইপির খুলনার নির্বাহী প্রকৌশলী মো. আশরাফুল আলম, সাউথখালী ইউপির চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মোজাম্মেল হোসেন, রায়েন্দা ইউপির চেয়ারম্যান আসাদুজ্জামান মিলনসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।