যে কারণে বাংলাদেশ-পাকিস্তান-ওয়েস্ট ইন্ডিজ সিরিজ বাতিল

0
111
bangladesh-pakistan-west-indies-t20-series-win-rtv-online-বাংলাদেশ-পাকিস্তান-ওয়েস্ট-ইন্ডিজ-সিরিজ-আরটিভি-অনলাইন

স্পোর্টস ডেস্ক:
বাংলাদেশ, পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজকে নিয়ে আমেরিকায় হতে যাওয়া ত্রিদেশীয় টুর্নামেন্ট বাতিল করা হয়েছে। পাকিস্তানের প্রস্তাবিত এই টি-টোয়েন্টি সিরিজটি বাতিল হবার মূল কারণ হিসেবে জানানো হয়েছে, ক্যারিবীয়দের ব্যস্ত সূচি। খবর ডেইলি এক্সপ্রেসের।

বর্তমানে সরফরাজ আহমেদের নেতৃত্বে পাকিস্তান দল ইউরোপ সফর করছে। এই সফরে আয়ারল্যান্ডের অভিষেক টেস্টে প্রতিপক্ষ দল হিসেবে মাঠে নেমেছে উপমহাদেশের পরাশক্তিরা। একমাত্র টেস্টের পর ক্রিকেটের জনক ইংল্যান্ডের বিপক্ষে ২ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে মিকি আর্থারের শিষ্যরা।

ইংল্যান্ড সিরিজের পর ২ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে স্কটল্যান্ড সফর করবে মেন ইন গ্রিন। যা শেষ হবে ১৩ জুন।

স্কটিশদের বিপক্ষে এই সিরিজের পর জিম্বাবুয়ে সফরের কথা রয়েছে মোহাম্মদ আমির-বাবর আজমদের। স্বাগতিকদের বিপক্ষে অস্ট্রেলিয়াকে নিয়ে একটি ত্রিদেশীয় সিরিজের সূচিও রয়েছে পাকিস্তান শিবিরের। জুলাইয়ের প্রথম সপ্তাহজুড়ে চলবে এই টি-টোয়েন্টি সিরিজ।

১৩-২২ জুলাই জিম্বাবুয়ের বিপক্ষে শুরু হবে ৫ ম্যাচের ওয়ানডে সিরিজ। এরপর আগস্টে আমেরিকায় বাংলাদেশ, পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়োন্টি সিরিজ খেলার একটা সুযোগ ছিল।

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড আমেরিকায় এই সিরিজে অংশ নেয়ার জন্য চেষ্টা করছিল। তবে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) সূচির সঙ্গে সময় মিলাতে পারছেনরা তারা।

ওই সময়ে বাংলাদেশ ও পাকিস্তান ব্যস্ত থাকবে। চলতি বছরের ১৩ সেপ্টেম্বর শুরু হবে এশিয়া কাপ। এশিয়ার সেরা লড়াইয়ের পরপরই সংযুক্ত আরব আমিরাতের মাটিতে নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামবে পাকিস্তান।

এদিকে সেপ্টেম্বরে শুরু হবে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। এছাড়া নভেম্বরে বাংলাদেশ সফরে আসার কথা রয়েছে ক্যারিবীয়দের। অন্যদিকে ডিসেম্বরে দক্ষিণ আফ্রিকা সফরে থাকবে পাকিস্তান।

সব মিলিয়ে আগস্টে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ-পাকিস্তানের ত্রিদেশীয় সিরিজটি চলতি বছর আর আমেরিকার মাটিতে হবার কোনো সুযোগ নেই।