ভোমরা স্থল বন্দরে পেঁয়াজের আড়তে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

0
55

সাতক্ষীরা প্রতিনিধি :
সাতক্ষীরার ভোমরা স্থল বন্দর এলাকায় পেয়াজ মজুত রাখা এবং উচ্চ মুল্যে বিক্রয় করার অপরাধে বিভিন্নœ আড়তে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে। গত মমঙ্গলবার রাত ১২টার দিকে ভোমরা স্থলবন্দরের পেয়াজের আড়তে ভ্রাম্যমান আদালতের বিচারক ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জাকির হোসেন এই অভিযান পরিচালনা করেন। এ সময় আড়তদারতে তিনি প্রাথমিক ভাবে মজুদ রাখা পেঁয়াজ দ্রুত বিক্রয় ও বাজার জাত করার নির্দেশ প্রদান করেন। সাথে সাথে বেশি দামে বিক্রয় না করার জন্য সর্তক প্রদান করেন।
নির্বাহী ম্যাজিষ্ট্রেট জাকির হোসেন জানান, আড়তে পর্যাপ্ত পরিমাণ পেয়াজ মুজুদ রাখা হয়েছে। তবে প্রাথমিক ভাবে তাদের সর্তক করা হয়েছে। তাদের সর্বক্ষণ নজরদারীতে রাখা হয়েছে। তবে তারা নির্দেশ অমান্য করলেই আইনগত ব্যবস্থা নেয়া হবে।
এদিকে, ভারত সরকার পেঁয়াজ রপ্তানি পুরোপুরি বন্ধ করে দেওয়ায় এর প্রভাব পড়েছে সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরসহ জেলা বিভিন্ন পাইকারি ও খোলা বাজারে। রাতারাতি পেঁয়াজের দাম বাড়িয়ে দিয়েছে আমদানিকারক, আড়তদার ও দোকানিরা। এর ফলে গত ২৪ ঘন্টার ব্যবধানে পেঁয়াজের দাম বেড়েছে কেজিতে ৪০ থেকে ৫০ টাকা। ফলে খুচরা বাজারে দেশী পেঁয়াজ কেজি প্রতি বিক্রি হচ্ছে ১০০ থেকে ১২০ টাকা। যা আগে বিক্রি হতো ৫০ থেকে ৬০ টাকা। বর্তমানে ভারতীয় পেঁয়াজ বিক্রি হচ্ছে ৯০ থেকে ১০০ টাকা কেজি। পেঁয়াজের এই অস্বাভাবিক দাম বৃদ্ধিতে ক্ষুব্ধ খেটে খাওয়া সাধারণ মানুষসহ ক্রেতা ও বিক্রেতারা।


একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here