বুলবুলের প্রভাবে উত্তাল বঙ্গোপসাগরে টিকতে না পেরে ফিসিংবোটবহর সুন্দরবন সহ উপকূলে নিরাপদ আশ্রয়ে

0
38

শরণখোলা আঞ্চলিক অফিস:
ঘূর্ণীঝড় বুলবুলের প্রভাবে উত্তাল বঙ্গোপসাগরে টিকতে না পেরে ফিসিংবোটবহর সুন্দরবন সহ উপকূলে নিরাপদ আশ্রয় নিয়েছে। শুক্রবার সকালে সাগরে ভাসমান এক জেলেকে উদ্ধার করেছে দুবলারচরের জেলেরা।
পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের দুবলারচর থেকে দুবলা ফিসারমেন গ্রুপের সভাপতি মোঃ কামাল উদ্দিন আহমেদ মোবাইল ফোনে জানান, শুক্রবার সকালে দুবলা ফিসারমেন গ্রুপের জেলেরা দুবলারচরের অদুরে সাগরে ভাসতে থাকা এক জেলেকে উদ্ধার করেছেন। উদ্ধারকৃত জেলে অসংলগ্ন ভাবে নাম জাহাঙ্গীর আলম (৪০) তার বোটে ১১ জেলে ছিলো এবং বাড়ী চট্রগামের ফটিকছড়ি বলে সে জানায়। ঘূর্ণীঝড় বুলবুলের প্রভাবে প্রচন্ড উত্তাল সাগরে মাছ ধরতে না পেরে জেলেরা ফিসিংবোট নিয়ে দুবলারচরের মেহেরআলী, আলোরকোল, ভেদাখালী, নারিকেলবাড়ীয়া সহ অন্যান্য স্থানে ছোট ছোট খালে নিরাপদ আশ্রয় নিয়েছে। শুক্রবার সকাল থেকে হালকা বৃষ্টি ও দমকা বাতাস বইছে বলে তিনি জানান।
শরণখোলা উপজেলা মৎস্যজীবি সমিতির সভাপতি আবুল হোসেন জানান, তাদের ফিসিংবোট সাগরে টিকতে না পেরে অধিকাংশ বোট শরণখোলা মৎস্যঘাটে ফিরে এসেছে। কিছু বোট মহিপুরে আশ্রয় নিয়েছে। এদিকে শুক্রবার সকাল থেকে হালকা বৃষ্টিশুরু এবং ৪ নং সতর্ক সংকেত জারী হওয়ায় শরণখোলা উপজেলা প্রশাসন্ ব্যপক প্রস্ততি গ্রহন করেছে। উপজেলার ৮৭ টি আশ্রয় কেন্দ্র খুলে দেয়া হয়েছে।
শরণখোলা উপজেলা নির্বাহী অফিসার সরদার মোস্তফা শাহীন বলেন, ঘূর্ণীঝড় বুলবুলের ক্ষয়ক্ষতি এড়াতে ইতিমধ্যে ইউনিয়ন ও উপজেলা দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির মিটিং করে প্রয়োজনীয় দিক নির্দেশনা দেয়া এবং আশ্রয় কেন্দ্রসমূহ প্রস্তত রাখা হয়েছে।


একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here