বিশ্বকাপ ক্রিকেট ঘিরে খুলনায় যুবকের ব্যতিক্রমধর্মী উদ্যোগ

0
525

নিজস্ব প্রতিবেদক : সারাবিশ্ব এখন আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ঘিরে ব্যস্ত সময় পার করছে। বিশ্বকাপ এলেই বিশ্বজুড়ে সৃষ্টি হয় উৎসাহ-উন্মাদনার। এবারের বিশ্বকাপে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের পারফরমেন্সে আশা জাগাচ্ছে দেশ-বিদেশের কোটি সমর্থকের মনে। এবারের বিশ্বকাপ ঘিরে দেশবাসীর মধ্যে আগ্রহেরও কমতি নেই।
একটা সময় আমাদের দেশে ভারত, পাকিস্তান, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের সমর্থক ছিল ঘরে ঘরে। তবে এখন আর সেই মানসিকতা নেই, এখন সবাই নিজের দেশের ক্রিকেটারদের নিয়ে মাতোয়ারা। বিশেষ করে এবার বিশ্বকাপে টাইগারদের সহ-অধিনায়ক বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের পারফরমেন্স তো নজরকাড়া।
বিশ্বকাপের এই উন্মাদনা ছড়িয়ে দিতে জাতীয় পত্রিকাগুলোতে প্রতিদিনই আয়োজন করা হচ্ছে কুইজ প্রতিযোগিতার। যাতে বিজয়ীয়দের দেওয়া হয় নানা ধরণের উপহারসামগ্রী। খুলনার কোন স্থানীয় পত্রিকা বিশ্বকাপ ক্রিকেট উপলক্ষে কুইজ প্রতিযোগিতার আয়োজন না করলেও এক ব্যক্তি ফেসবুকে কুইজ প্রতিযোগিতার আয়োজন করে রীতিমত সাঁড়া ফেলে দিয়েছেন।
আয়োজক নগরীর বয়রা ক্রস রোডের বাসিন্দা সুজন আকন। তিনি স্থানীয় হাইপাওয়ার বয়েজ ক্লাবের ম্যানেজার ও অধিনায়ক। নিজেও ক্রিকেট খেলে থাকেন, ভালবাসেন ক্রিকেটকে। তিনি তার নিজের ফেসবুক আইডি (Sujon Akon) তে প্রতিদিনের ম্যাচগুলোতে কে কে জিতবে বলে প্রশ্ন করেন। কমেন্টস এ সঠিক উত্তরদাতাদের মধ্য থেকে প্রত্যেক ম্যাচের জন্য দুইজন বিজয়ী নির্ধারণ করা হয়। আর বিজয়ীকে তাৎক্ষণিকভাবে মোবাইল ফোনে নির্দিষ্ট অংকের ফ্লেক্সিলোড উপহার দেওয়া হয়।
এ বিষয়ে সুজন আকন বলেন, ‘আমি ক্রিকেট ভালবাসি। সাধারণ মানুষের মধ্যে ক্রিকেট বিশ্বকাপের উন্মাদনা ছড়িয়ে দিতে কুইজের আয়োজন করেছি। আমার ব্যক্তিগত তরফ থেকে সঠিক উত্তরদাতাদের মধ্য থেকে দুইজনকে উপহার প্রদান করি।’