বিএনপি নেতা নুরুজ্জামান খোকনের প্রথম মৃত্যু বার্ষিকী আজ

0
27

খবর বিজ্ঞপ্তি:
বিএনপি’র খুলনা জেলা শাখার সাবেক সদস্য সচিব ও ছাত্রদলের মহানগর প্রতিষ্ঠাতা আহŸায়ক বর্ষিয়ান রাজনীতিক নুরুজ্জামান খোকনের প্রথম মৃত্যু বার্ষিকী আজ রোববার। তিনি গত বছরের ৮ সেপ্টেম্বর ইন্তেকাল করেন।
এদিকে, মরহুম নুরুজ্জামান খোকনের প্রথম মৃত্যু বার্ষিকী উপলক্ষে পারিবারিকভাবে পবিত্র কোরআন খতম এবং দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। আজ জোহর বাদ নগরীর ৬৯ নং, ইসলামপুর রোডের দোলখোলাস্থ বাসভবনে এ দোয়া ও কোরআন খতম অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন মরহুমের পুত্র জেলা ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক খায়রুজ্জামান সজীব।
মরহুম নুরুজ্জামান খোকন ১৯৭২ সালে ছাত্রাবস্থায় বিপ্লবী ছাত্র ইউনিয়নে যোগদানের পর বছর ১৯৭৩ সালে বৃহত্তর খুলনা জেলার (বাগেরহাট, সাতক্ষীরা ও খুলনা) সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হন। ১৯৭৫ সালে রাজনৈতিক পটপরিবর্তনের পর জাতীয় ছাত্রদলের খুলনা জেলা শাখার সাধারণ সম্পাদক হন। ১৯৭৯ সালে জাতীয়তাবাদী ছাত্রদলের জন্ম হলে কেন্দ্রীয় আহŸায়ক কমিটির সদস্য ও খুলনা মহানগর শাখার প্রতিষ্ঠাতা আহŸায়ক হন। ১৯৮০ সালে জেলা ছাত্রদলের প্রতিষ্ঠাতা সভাপতির দায়িত্ব দেয়া হয় তাকে। ১৯৮৫ সালে ধ্বংসপ্রায় যুবদলের নগর শাখার সদস্য সচিব, পরের বছর নগর যুবদলের সভাপতি নির্বাচিত হন তিনি। এভাবে ছাত্রদল, যুবদল থেকে শ্রমিক দল, নগর ও জেলা বিএনপি’র শীর্ষ পদে থেকে জাতীয়তাবাদ ও ইসলামী মূল্যবোধের রাজনীতির জন্য জীবনে অসংখ্যবার কারাবরণ করেছেন এ বর্ষিয়ান রাজনীতিক। তাছাড়া স্বৈরাচার বিরোধী সংগ্রামের অগ্রগামী এ সৈনিক খুলনা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা আন্দোলন, সর্বস্তরের শ্রমিকদের অধিকার আদায়ের লড়াইয়ে সক্রিয়ভাবে গুরুত্বপূর্ণ ভ‚মিকা রেখেছিলেন নুরুজ্জামান খোকন। এছাড়াও ১৯৯৩ সালে দৈনিক দিনকালের খুলনা ব্যুরো প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন তিনি। সজ্জন, সদালাপী ও ন্যায়-নীতিপরায়নতার পাশাপাশি সময়োপযোগী বক্তৃতায় তার খ্যাতি ছিল তার।


একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here