বাস্তহারালীগ ও ভূমিহীন সমিতির মাস্ক ও লিফলেট বিতরণ

0
36

সাতক্ষীরা প্রতিনিধি:
বিশ^ব্যাপি মহামারি আকার ধারণ করা নোভেল করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতা মূলক লিফলেট ও মাস্ক বিতরণ করা হয়েছে। বাংলাদেশ আওয়ামী বাস্তহারালীগ সাতক্ষীরা জেলা শাখা ও জেলা ভূমিহীন সমিতির আয়োজনে বুধবার সকালে সাতক্ষীরা শহরের বিভিন্ন স্থানে পথচারীদের মধ্যে এ লিফলেট ও মাস্ক বিতরণ করা হয়।
এসময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী বাস্তহারালীগ সাতক্ষীরা জেলা শাখার সভাপতি মোঃ গোলাম রসুল, সাধারণ সম্পাদক আব্দুস সামাদ, জেলা ভূমিহীন সমিতির সভাপতি কওছার আলী, পৌর বাস্তহারালীগের সভাপতি মনিরুজ্জামান টুটুল, জেলা ভূমিহীন সমিতির দপ্তর সম্পাদক বাবলু হাসান, নাজমা খাতুন, মীর জাহাঙ্গীর আলম রাজা, কামাল হোসেন, জাকির হোসেন।
এসময় তারা করোনা ভাইরাস নিয়ে আতংকিত না হয়ে সচেতন হওয়ার আহ্বান জানান এবং এই মুহুর্তে যা করণীয় ঘন ঘন দুই হাতে সাবান পানি দিয়ে কমপক্ষে ২০ সেকেন্ড যাবত পরিস্কার করা। হাঁচি, কাশির সময়ে টিস্যু অথবা কাপড় দিয়ে বা বাহুর ভাঁজে নাক মুখ ঢেকে ফেলুন। ব্যবহৃত টিস্যু ঢাকনা যুক্ত ময়লার পাত্রে ফেলুন ও হাত পরিস্কার করুন। হ্যান্ড সেক কোলাকুলি থেকে বিরত থাকুন। জন বহুল স্থানে বা গণ পরিবহনে মুখে মাস্ক ব্যবহার করুন। জ্বর,সর্দি, শুকনা কাশি, মাথা ব্যাথা, গলা ব্যাথা ও শরীর ব্যাথা হলে অবিলম্বে চিকিৎসকের পরামর্শ নিন। যে খানে সেখানে থুতু ফেলবেন না। রান্নার আগে খাবার ভালো করে ধুয়ে নিন এবং সিদ্ধ করুন। ময়লা কাপড় বেশিদিন জমিয়ে রাখবেন না। দ্রুত ধুয়ে ফেলুন। তাছাড়া সাতক্ষীরার সকল পর্যায়ের ব্যবসায়ীদের প্রতি আহ্বান খাদ্য পণ্যসহ যাবতীয় নিত্য প্রয়োজনীয় জিনিসের মূল্য কোন ক্রমেই অতিরিক্ত মূল্য নেবেন না। সকলে মিলে মিশে এই করোনো ভাইরাস থেকে মুক্তি পাওয়ার লক্ষ্যে মহান আল্লাহ তায়ালার করুণা ও সাহায্যের জন্যে বেশি বেশি দোয়া ও দুরুদ পাঠ করুন। আল্লাহ সবাইকে হেফাজত করুন।



একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here