বঙ্গবন্ধু বাঙ্গালী জাতীয়তাবাদে বিশ^াস করতেন : বাগেরহাটে পীযূষ বন্দোপাধ্যায়

0
44

সৈয়দ বাদশা হোসেন.
নাট্য ব্যক্তিত্ব ও সম্প্রীতি বাংলাদেশ কর্মসূচির আহ্বায়ক পীযূষ বন্দোপাধ্যায় বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙ্গালী জাতীয়তাবাদে বিশ^াস করতেন বলে বাংলার অবিসংবাদিত নেতা হতে পেরেছিলেন। তিনি বাঙ্গালী জাতীয়তাবাদে বিশ^াস করতেন বলে সব ধর্মের মানুষ মহান মুক্তিযুদ্ধে অংশ নিয়ে দেশ স্বাধীন করেছিল।
সোমবার দুপুরে মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তি মুজিব বর্ষ উপলক্ষে বাগেরহাটের ঐতিহ্যবাহী সরকারি পিসি কলেজে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি’র বক্তেব্যে দেশের খ্যাতিমান নাট্য ব্যক্তিত্ব ও সম্প্রীতি বাংলাদেশ কর্মসূচির আহ্বায়ক পীযূষ বন্দোপাধ্যায় একথা বলেন।
তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর এই অসাম্প্রদায়িক রাজনৈতিক দর্শণের বার্তা নতুন প্রজন্মের কাছে পৌছে দিতে শতবর্ষের পথে বঙ্গবন্ধু ও সম্প্রীতি বাংলাদেশ নামের একটি কর্মসূচি আমরা শুরু করেছি। সব ধর্মের মানুষরা যেন সাম্প্রদায়িক সম্প্রীতির মধ্যে যাতে দেশে বসবাস করতে পারে সেই লক্ষ্য নিয়ে আমরা দেশের ৬৪ জেলায় আগামী দুই বছর ধরে বঙ্গবন্ধুর জীবন আদর্শ তুলে ধরতে আমাদের প্রচারণা চলবে। বাগেরহাটে সম্প্রীতি বাংলাদেশের এটি দ্বিতীয় সফর। বাগেরহাট সরকারি পিসি কলেজের শিক্ষার্থী ও শিক্ষকরা এই অনুষ্ঠানে অংশ নেন।
বাগেরহাট সরকারি পিসি কলেজের অধ্যক্ষ অধ্যাপক মো. সাখিলর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন সম্প্রীতি বাংলাদেশের সদস্য মেজর জেনারেল (অব:) মোহাম্মদ আলী শিকদার, ঢাকা বিশ^বিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক অসীম কুমার সরকার, অধ্যাপক বিমান বড়–য়া, প্রামাণ্যচিত্র পরিচালক আবু সাইফ আহমেদ, বিশ^বিদ্যালয়ের সাবেক ছাত্রনেতা মিহির কান্তি ঘোষাল, তাপস হালদার, ঢাকা বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থী অয়ন মূখার্জ্জী ও সাংষ্কৃতিক কর্মী সফিক রেঞ্জার প্রমূখ।


একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here