বঙ্গবন্ধু ও বঙ্গমাতা অনূর্ধব-১৭ ফুটবল

0
74

খবর বিজ্ঞপ্তি:
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফফজিলাতুন্নেসা মুজিব অনূর্ধ্ব-১৭ গোল্ডকাপ ফুটবলের খুলনা বিভাগীয় পর্যায়ের সেমিফাইনাল খেলা সম্পন্ন হয়েছে। প্রতিযোগিতায় মেয়েদের গ্রুপের ফাইনালে উঠেছে কুষ্টিয়া ও খুলনা জেলা। আর ছেলেদের গ্রুপের ফাইনালে উঠেছে খুলনা সিটি কর্পোরেশন দল ও যশোর জেলা। বৃহস্পতিবার খুলনা জেলা স্টেডিয়ামে খেলাগুলো অনুষ্ঠিত হয়। দারু প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ চারটি সেমিফাইনালেরই ফলাফল নিস্পত্তি হয় টাইব্রেকারে। যুব ও ক্রীড়া মন্ত্রনালয়ের সহযোগিতায় এ খেলার আয়োজন করছে খুলনা বিভাগীয় প্রশাসন।
বহস্পতিবার মেয়েদের গ্রুপের প্রথম সেমিফাইনালে কুষ্টিয়া জেলা টাইব্রেকারে ৫-৪ গোলে ঝিনাইদহকে পরাজিত পরাজিত করে ফাইনালে উন্নীত হয়। নির্ধারিত সময়ে খেলাটি ১-১ গোলে ড্র ছিলো। মুল ম্যাচে খেলার ২৭ মিনিটে গোল করে ঝিনাইদহকে এগিয়ে নেন অন্তরা। আর খেলার ৩৮ মিনিটে দারুন গোল করে দলকে সমতায় ফেরান স্বপ্না আক্তার। মেয়েদের দ্বিতীয় সেমিফাইনালে খুলনা জেলা টাইব্রেকারে ৩-১ গোলে সাতক্ষীরা জেলাকে পরাজিত করে ফাইনালে নাম লেখায়। নির্ধারিত সময়ে খেলাটি ২-২ গোলে অমিমাংসীত ছিলো। খেলার ১৪ মিনিটে পূজার গোলে এগিয়ে যায় খুলনার মেয়েরা। তবে লিড বেশীক্ষন ধরে রাখতে পারেনি তারা। ৩০ মিনিটে ইমার গোলে সমতায় ফেরে সাতক্ষীরা। মাত্র ২ মিনিট পরেই আবারও গোল পেয়ে এগিয়ে যায় স্বাগতিক মেয়েরা। ৩২ মিনিটে সুমাইয়া গোল করে এগিয়ে নেন। কিন্তু ৩৭ মিনিটে গোল করে সাতক্ষীরাকে আবারও খেলায় ফেরান রূপা।
এদিকে বিকেলে একই মাঠে ছেলেদের গ্রুপে দিনের প্রথম সেমিফাইনালে খুলনা মহানগর দল টাইব্রেকারে ৪-৩ গোলে চুয়াডাঙ্গা জেলাকে পরাজিত করে ফাইনালে নাম লেখায়। নির্ধারিত সময়ে খেলাটি গোলশূন্য ড্র ছিলো। দিনের শেষ ম্যাচটিও নিস্পত্তি হয় টাইব্রেকারে। এ ম্যাচে যশোর জেলা দল টাইব্রেকারে ৩-২ গোলে মাগুরাকে পরাজিত করে ফাইনালে উন্নীত হয়। নির্ধারিত সময়ে এ খেলাটি ছিলো গোলশূন্য ড্র।
আজ একই মাঠে উভয় প্রতিযোগিতার ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে। সকালে মেয়েদের ফাইনালে খুলনা জেলা মুখোমুখি হবে কুষ্টিয়া জেলার। আর বিকেলে ছেলেদের ফাইনালে খুলনা সিটি মহানগর দলের প্রতিপক্ষ যশোর জেলা। ফাইনাল খেলা শেষে খুলনা-২ আসনের সংসদ সদস্য সেখ সালাগ উদ্দিন জুয়েল। সার্বিকভাবে খেলা পরিচালনা করছে খুলনা জেলা ক্রীড়া অফিস। খেলা পরিচালনার দায়িত্বে আছেন জেলা ক্রীড়া কর্মকর্তা মোঃ আলীমুজ্জামান।