দাকোপ ইউএনওর ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করে টাকা দাবি

0
268

নিজস্ব প্রতিবেদক, খুলনাটাইমস :
খুলনার দাকোপ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবদুল ওয়াদুদের ব্যক্তিগত সামাজিক যোগাযোগমাধ্যম (ফেসবুক) অ্যাকাউন্ট হ্যাক করে পরিচিতদের কাছে টাকা দাবির অভিযোগ পাওয়া গেছে। রোববার (২৯ সেপ্টেম্বর) এ ঘটনা ঘটে।

এ ঘটনার পর জেলা ও উপজেলায় কর্মরত সব সরকারি কর্মকর্তা ও জনপ্রতিনিধিকে সতর্ক করেছেন ইউএনও। এ ছাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা তাঁর কার্যালয়ের ফেসবুক অ্যাকাউন্টে সব শ্রেণিপেশার মানুষকে সতর্ক থাকতে আহবান জানিয়েছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় সুত্রে, ইউএনও মো. আবদুল ওয়াদুদের ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করে একটি প্রতারক চক্র রোববার বেলা ১২টার দিকে তাঁর কাছের এক বন্ধুর নিকট পাঁচ হাজার টাকা দাবি করেন। পরে টাকা চাওয়ার বিষয়ে সন্দেহ হলে বন্ধু ইউএনওর ব্যক্তিগত মুঠোফোনে ফোন করে। এরপর ইউএনও তাঁর ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্টে প্রবেশ করতেই বাধার সম্মুখীন হন। এ বিষয়ে সঙ্গে সঙ্গে থানার ওসিকে জানান ইউএনও মো. আবদুল ওয়াদুদ।

ইউএনওর ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্ট হ্যাকের বিষয় নিশ্চিত করে থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. সফিকুল ইসলাম চৌধুরী মুঠোফোনে বলেন, এ বিষয়ে একটি সাধারণ ডায়েরি দায়ের হয়েছে।

দাকোপ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবদুল ওয়াদুদ খুলনাটাইমসকে বলেন, একটি প্রতারক চক্র তাঁর ব্যক্তিগত সামাজিক যোগাযোগমাধ্যম (ফেসবুক) অ্যাকাউন্ট হ্যাক করে এই প্রতারণার চেষ্টা করেছে বলে তাঁর সন্দেহ। ফেসবুকের মাধ্যমে ক্ষুদেবার্তা পাঠিয়ে টাকা দাবি করা হয়েছে জানিয়ে ইউএনও বলেন, এ ব্যাপারে তিনি দুপুরে দাকোপ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।