দাকোপে সড়কে শৃঙ্খলা ফেরাতে পুলিশের অভিযান

0
427

নিজস্ব প্রতিবেদক, খুলনাটাইমস :
খুলনার দাকোপ উপজেলায় সড়কে যানবাহনের বেপরোয়া গতি ও দুর্ঘটনা রোধে এবং সড়কের শৃঙ্খলা ফেরাতে বিশেষ অভিযান চালান থানা পুলিশ। শনিবার (৩০ নভেম্বর) সকালে কয়কেটি জায়গায় চেকপোস্ট বসিয়ে বিভিন্ন ধরনের হাল্কা ও ভারী যানবাহনসহ নানা প্রকার যানবাহন চেক করা হয়।

অভিযানের সময় ব্যাটারিচালিত অটোরিকশা ও ভ্যানগাড়ি থামিয়ে অতিরিক্ত যাত্রীদের নামিয়ে দেয়া হয়। মোটরসাইকেল ব্যবহারকারীদের হেলমেট ব্যবহারে উৎসাহ এবং সচেতনতামূলক পরামর্শ দেয় পুলিশ সদস্যরা। চালকদের লাইসেন্স চেক করা হয়। তবে এ সময় কোনো যানবাহনসহ চালককে আটক করা হয়নি।

দাকোপ থানা পুলিশের উপপরিদর্শক আল-মামুন জানান, সড়ক এবং মহাসড়কে প্রতিনিয়ত দুর্ঘটনা ঘটছে। বেপরোয়া ও অতিরিক্ত মাত্রায় গতি এবং অসচেতনাই এর মূল কারণ। এ জন্য খুলনা-চালনা মহাসড়কের চালনা কেসি স্কুল এলাকায় পুলিশ নজরদারি বাড়িয়েছে। এ ছাড়াও সদরের বৌমার গাছতলা, ডাকবাংলো মোড় ও আঁছাভূয়া বাজার মোড়ে চেক পোস্ট বসানো হয়েছে। ফলে দুর্ঘটনার পাশাপাশি অপরাধ কমে যাওয়া সম্ভাবনা রয়েছে।

তিনি বলেন, অভিযানকালে মোটরসাইকেল ব্যবহারকারীদের হেলমেট বাধ্যতামূলক করতে তাদের উৎসাহের পাশাপাশি আইনের আওতায় আনা হচ্ছে। তাছাড়া ব্যাটারিচালিত ভ্যানগাড়ির সামনের বাতি ব্যবহারে নিষেধ করা হয়েছে।

এমন অভিযানে সন্তষ্ট প্রকাশ করে পথচারীরা বলেন, পুলিশের বিশেষ অভিযানের ফলে রাস্তা দিয়ে নির্বিঘ্নে চলাচল করা যাচ্ছে। কোন ধরণের যানজট ছাড়ায় গন্তব্য স্থানে পৌঁছাচ্ছে তাঁরা। এ অভিযান অব্যাহত থাকলে সড়কের দুর্ঘটনা রোধ ও শৃঙ্খলা বজায় থাকবে বলে আশা করেন এলাকাবাসি।

থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. সফিকুল ইসলাম চৌধুরী খুলনাটাইমসকে বলেন, সড়ক এবং মহাসড়কে প্রতিনিয়ত দুর্ঘটনা লেগেই থাকে। অসচেতনতার কারণে দুর্ঘটনার শিকার হয় মানুষ। তাই পুলিশ সড়কে শৃঙ্খলা ফেরাতে বিশেষ অভিযান শুরু করেছে। পাশাপাশি হেলমেট ব্যবহার করতে মানুষকে উৎসাহিত করা হচ্ছে। এ ছাড়া যানবাহনের বৈধ কাগজপত্র চালকের সঙ্গে রাখার আহবান জানানো হচ্ছে।


একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here