দাকোপে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা

0
312

প্রতিনিধি, দাকোপ :
খুলনার দাকোপ উপজেলার সদর এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে উপজেলা প্রশাসন। মঙ্গলবার (১৯ নভেম্বর) বেলা ১১টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী হাকিম মো. আবদুল ওয়াদুদের নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত সুত্রে জানা গেছে, আইন অমান্য করে সরকারি কাজে কর্মকর্তা-কর্মচারীদের বাধা দেওয়ায় দু‘জনকে ও ক্ষতিকর খাদ্য বিক্রির আপরাধে এক ব্যবসায়ীকে জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। সোমবার (১৮ নভেম্বর) সন্ধ্যায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্তব্যরত চিকিৎসকের কাজে বাধা দেওয়ায় চালনা পৌরসভায় বেসরকারি ডায়াগনস্টিক সেন্টার ‘চালনা ডিজিটালের’ কর্মচারী রুবেল মল্লিককে(২৬) ১৮৬০ সালের ১৮৬ ধারায় ১ হাজার ৫‘শ টাকা ও মঙ্গলবার ভ্রাম্যমাণ অভিযানে সরকারি কর্মচারীদের কাজে বাধা দেওয়ায় চালনা বাজারের রতন দের ছেলে সাধন দেকে(৫৫) একই ধারায় ৫‘শ টাকা এবং মেয়াদোত্তীর্ণ খাদ্য মজুদ রাখায় চালনা বাজারের অজয় মণ্ডলের ছেলে খোকন মণ্ডলকে(৫৭) ১৮৬০ সালের ২৭৩ ধারায় ৫‘শ টাকা জরিমানা করা হয়।

এ সময় উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. তারিফ-উল-হাসান, দাকোপ থানা অফিসার ইনচার্জ মো. সফিকুল ইসলাম চৌধুরীসহ উপজেলা প্রশাসনের সদস্যরা উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী হাকিম মো. আবদুল ওয়াদুদ খুলনাটাইমসকে বলেন, অভিযোগের ভিত্তিতে সরেজমিনে গিয়ে পৌর বাজারের বিভিন্ন জায়গায় অভিযান চালানো হয়েছে। এ সময় চালনা বেকারি নামের প্রতিষ্ঠানে কোনো লোক না পাওয়ায় সিলগালা করা হয়েছে। তিনি আরও বলেন, আইন অমান্য করার অপরাধে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তিন ব্যক্তিকে সর্বমোট ২ হাজার ৫‘শ টাকা জরিমানা করা হয়েছে।


একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here