ডুমুরিয়ায় অবৈধ ইটভাটায় জরিমানা

0
84

নিজস্ব প্রতিবেদক, খুলনাটাইমস :
খুলনার ডুমুরিয়া উপজেলায় অবৈধ চারটি ইটভাটা মালিককে ১ লাখ ২০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালত থেকে জানানো হয়, ইট তৈরির জন্য মাটি ব্যবহারের অনুমোদন না থাকা, লাইসেন্স ও ছাড়পত্র ছাড়া ইট পোড়ানো এবং ফসলি জমি ও আবাসিক এলাকার পাশে নদীর জায়গা দখল করে ইটভাটা স্থাপনের অভিযোগে মঙ্গলবার (১৪ জানুয়ারি) বেলা ১১টার দিকে উপজেলার রানাই গ্রামের মের্সাস এফএম ব্রিকস, কেবি ব্রিকস, আল-আমিন ব্রিকস, এমবি ব্রিকস নামের চারটি ইটভাটার প্রতিটিকে ৩০ হাজার টাকা করে জরিমানা করা হয়। উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী হাকিম সঞ্জীব দাশ এ অভিযান পরিচালনা করেন।

স্থানীয় এলাকাবাসি অভিযোগ করে বলেন, দীর্ঘদিন ধরে স্থানীয় প্রভাবশালী ব্যক্তিরা আইন অমান্য করে অবৈধভাবে ইটভাটা পরিচালনা করে। এতে এলাকার পরিবেশ বিপর্যয়ের আশঙ্কা রয়েছে।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী হাকিম সঞ্জীব দাশ খুলনাটাইমসকে বলেন, অবৈধভাবে ইট প্রস্তুতের কথা স্বীকার করায় ইটভাটার মালিকদের ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমানা করা হয়। তিনি আরও বলেন, ২০১৩ সালের ইট প্রস্তুত ও ভাটা স্থাপন আইনের ৪ ধারায় মোট ১ লাখ ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। এছাড়াও সাতদিনের মধ্যে ইটভাটার লাইসেন্স ও অন্যান্য কাগজপত্র ঠিক করার জন্য সময় দেয়া হয়েছে মালিকদের।


একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here