টানা ১১টি সিরিজ জিতল পাকিস্তান

0
250

খেলা শেষ হতে আরও তিন বল বাকি। একটি বাউন্ডারিই টানা এগারো টি টোয়েন্টি সিরিজ জয়ের গৌরব এনে দিতে পারে পাকিস্তানকে। মোহাম্মদ হাফিজ কী দেখেশুনে খেলবেন? অপেক্ষা করবেন শেষ বল পর্যন্ত? নাকি ঝোঁক বুঝে কোপ মারবেন? হাফিজ শেষ বল পর্যন্ত যাওয়ার ঝুঁকি নিতে চাইলেন না। অ্যাডাম মিলনের হাফভলি বল পেয়ে সুযোগ কাজে লাগালেন। এক্সট্রা কাভারের ওপর দিয়ে বল সীমানা পার করালেন। দুই বল বাকি থাকতেই এই চার রানের সুবাদে নিউজিল্যান্ডের দেওয়া ১৫৪ রানের লক্ষ্যে পৌঁছায় পাকিস্তান। পেয়ে যায় টানা এগারো টি টোয়েন্টি সিরিজ জয়ের স্বাদ। এ নিয়ে টানা আট টি টোয়েন্টি ম্যাচও জয় করলেন হাফিজরা।
টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় নিউজিল্যান্ড। অ্যান্ডারসন ও মুনরোর ওপর ভর করে ৭ উইকেটে ১৫৩ রান তোলে নিউজিল্যান্ড। এই দুই ব্যাটসম্যানই ৪৪ রান করে করেন। উইলিয়ামসনের ৩৪ বলে ৩৭ রানের ইনিংসটিও নিউজিল্যান্ডকে দেড় শ টপকাতে সাহায্য করে। পাকিস্তানের হয়ে ২০ রানে ৩ উইকেট নেন শাহিন আফ্রিদি। ম্যাচসেরার পুরস্কারও পান আফ্রিদি।
১৫৪ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালোই হয় পাকিস্তানের। চার উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছাতে সমস্যা হয়নি পাকিস্তানের। ফখর জামান ও বাবর আজমের ওপেনিং জুটিতে আসে ৪০ রান। ফখর জামান আউট হন ব্যক্তিগত ২৪ রানের মাথায়। ১৫ বলে ৩ চার আর ১ ছক্কার মারকুটে ইনিংস খেলেন এই ওপেনার। বাবর আজম আউট হন ব্যক্তিগত ৪০ রানের মাথায়। তিনে নামা আসিফ আলী ৩৪ বলে ১ চার ও ২ ছক্কার সমন্বয়ে ৩৮ রানের ঝোড়ো ইনিংস খেলেন। মোহাম্মদ হাফিজ ২১ বলে ৩৪ রান তুলে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।
দুবাইয়ে তিন ম্যাচ সিরিজের শেষ ম্যাচটি হবে রোববার। তথ্য: ইনকিলাব