টাইগারদের অপেক্ষায় দেরাদুন

0
87
টাইগার-অপেক্ষা-দেরাদুন-rtvonline-tiger-deradun-india

স্পোর্টস ডেস্কঃ
ভারতের দেরাদুনের রাজীব গান্ধী স্টেডিয়াম দেখতে কেমন, সেখানকার আবহাওয়া কিংবা নতুন মাঠে কেমন খেলবে বাংলাদেশ? এতদিনে নিশ্চয়ই এমন অনেক প্রশ্ন টাইগার ভক্তদের মনে বাসা বেঁধেছে। কেননা এর আগে এই মাঠে অনুষ্ঠিত হয়নি কোনো আন্তর্জাতিক ম্যাচ।

এমন অচেনা একটা মাঠে আগামী ৩ জুন তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। যদিও আইসিসি থেকে এখনও মেলেনি আন্তর্জাতিক ভেন্যুর স্বীকৃতি। আশা করা হচ্ছে, সিরিজ শুরুর আগেই মিলে যাবে আইসিসির স্বীকৃতি।

২০১৬ সালে হিমালয়ের কোল ঘেঁষে নির্মিত হয় দেরাদুনের রাজীব গান্ধী স্টেডিয়াম। বলা হচ্ছে এটি ভারতের সবচেয় সুন্দর স্টেডিয়ামগুলোর একটি হবে। প্রায় ২৫ হাজার দর্শক ধারণ ক্ষমতা সম্পন্ন এই স্টেডিয়াম উত্তরাখণ্ডের সবচেয়ে বড় মাঠ।

দেরাদুনের এই স্টেডিয়াম তৈরিতে ব্যয় হয় প্রায় ২৩৭ কোটি ২০ লাখ টাকা। ২৩ একর জমির ওপর তৈরি করা এই স্টেডিয়ামের সঙ্গে আছে আধুনিক মানের সুইমিং পুল, করপোরেট বক্স, ক্লাব হাউজ এবং ফ্লাডলাইটের ব্যবস্থা। ভিআইপি দর্শকদের জন্যও রয়েছে অত্যাধুনিক সু-ব্যবস্থা।

২০১৫-১৬ সালে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) অনুমতি নিয়ে আফগানিস্তান নিজেদের খেলা চালিয়ে যাচ্ছিল এই মাঠে। এরপর বিসিসিআই আফগানদের জন্য হোম ভেন্যু হিসেবে ঘোষণা করে দেয়।

আগামী ৩, ৫ ও ৭ জুন এই মাঠেই অনুষ্ঠিত হবে বাংলাদেশ-আফগানিস্তানের টি-টোয়েন্টি ম্যাচগুলো। সেখানকার আবহাওয়া গরম হওয়ায় বিসিবির অনুরোধে তিনটি ম্যাচই হবে রাতে। বাংলাদেশ সময় রাত সাড়ে আটটা থেকে শুরু হবে ম্যাচগুলো।