ঘুষের টাকাসহ সওজ’র প্রকৌশলী আটক, বসা অবস্থাতেই ঘুমে বিভোর!

0
159

অনলাইন ডেস্ক:

বরগুনায় সড়ক ও জনপদ বিভাগের উপসহকারী প্রকৌশলী শামসুল শাহরিয়ার ভুইয়াকে ঘুষসহ আটক করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)’র একটি টিম। এ সময় প্রকৌশলীর দেখানো মতে তার অফিস থেকে সাড়ে ১৪ লাখ টাকা উদ্ধার করে জব্দ করা হয়েছে।

জানা যায়, দুদক’র পটুয়াখালী অফিসের সহকারী পরিচালক মানিক লাল দাস, মো. জাহাঙ্গীর আলম ও মো. আরিফ হোসেন এবং স্থানীয় নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. ইয়ানুর রহমান এর নেতৃত্বে সোমবার বিকেলে বরগুনা সড়ক ও জনপদ বিভাগে ওই প্রকৌশলীর কক্ষে তল্লাসি করে টেবিলের ড্রয়ার থেকে ১৪ লাখ ৫০ হাজার অবৈধ টাকা উদ্ধার করে।

এ সময় ওই প্রকৌশলীকে টাকা কোথায় পেয়েছে জানতে চাইলে কোন উত্তর দিতে পারেননি। উদ্ধারকৃত টাকা ওই প্রকৌশলীর সামনে জব্দ করা হয়। এবং তাকে আটক করে থানায় সোপর্দ করার আগে পুলিশ হাতকড়া পড়ালে বসাে অবস্থাতে অফিসকক্ষেই ঘুমিয়ে পড়েন তিনি।

একটি বিশ্বস্ত সূত্র থেকে জানা যায়, বরগুনা-বাকেগঞ্জ আঞ্চলিক মহাসড়কের ঠিকাদার মের্সাস রিলায়েবল বির্ল্ডাস ঈদের পূর্বে বিল দাবী করে। বিল দিতে ওই প্রকৌশলী তাদের কাছ থেকে সোমবার সকালে ওই পরিমান টাকা ঘুষ গ্রহন করেন।

এ ব্যাপারে দুদুকের উপপরিচালক মানিক লাল দাস ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আমরা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পরেছি, বরগুনা সড়ক ও জনপদ বিভাগে সোমবার একটি বিল পেমেন্ট করতে বড় ধরনের ঘুষ লেনদেন হবে। সকাল থেকে আমরা প্রস্তুত ছিলাম। আমাদের অভিযান সফল হয়েছে। এ ব্যাপারে দুদকে নিয়মিত মামলা হবে।