খুলনা স্বাস্থ্য বিভাগে প্রশাসনিক কর্মকর্তার বিরুদ্ধে জালিয়াতির মাধ্যমে পদোন্নতির বিষয়ে তদন্তের নির্দেশ

0
49

নিজস্ব প্রতিবেদক
খুলনা স্বাস্থ্য বিভাগের পরিচালক (স্বাস্থ্য) প্রশাসনিক কর্মকর্তা (চঃ দাঃ) নিজ বেতনে এস এস জাহতাব হোসেনের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার করে জালিয়াতের মাধ্যমে পদোন্নতি গ্রহন ও ঘুষ গ্রহণের আনীত অভিযোগসমূহ তদন্তপুর্বক প্রতিবেদন দাখিল করার জন্য খুলনা সিভিল সার্জনকে নির্দেশনা দিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তর।
এ ব্যাপারে খুলনা সিভিল সার্জন ডাঃ এ এস এম আব্দুর রাজ্জাক বৃহস্পতিবার বিকেলে এ প্রতিবেদককে তদন্তের নিদের্শনা বিষয়টি স্বীকার করে বলেন, স্বাস্থ্য অধিদপ্তরের মাধ্যমে তাকে এ উল্লিখিত বিষয়ে তদন্তের জন্য নিদের্শনা দিয়েছেন।
স্বাস্থ্য অধিদপ্তর, মহাখালী, ঢাকা এর পরিচালক (প্রশাসন) ডাঃ শহিদ মোঃ সাদিকুল ইসলাম এর স্বাক্ষরিত স্মারক নং-স্বাঃ অধিঃঃ/শৃংখলা-১২৮/১৯/৬৫৭৪/১(২) এক পত্রে উল্লেখ করা হয়, খুলনা বিভাগে স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (স্বাস্থ্য) এর প্রশাসনিক কর্মকর্তা (চঃ দাঃ) নিজ বেতনে এর বিরুদ্ধে ক্ষমতা অব্যবহার করে জালিয়াতির মাধ্যমে পদোন্নতি গ্রহণ ও ঘুষ গ্রহণের আনীত অভিযোগসমূহ তদন্ত পুর্বক প্রতিবেদন দাখিল করার জন্য খুলনা সিভিল সার্জনকে তদন্তকারি কর্মকর্তা নিয়োগ করা হলো। তদন্তকারি কর্মকর্তার নিকট অভিযোগসমূহ উপস্থাপন করিবার জন্য মেডিকেল অফিসার, সিভিল সার্জন অফিস, খুলনা-কে কনডাক্টিং অফিসার নিয়োগ করা হইলো।
তদন্তকারী কর্মকর্তা অভিযুক্ত কর্মকর্তা/কর্মচারীর বিরুদ্ধে আনীত অভিযোগসমূহ তদন্ত করার তারিখ, সময় ও স্থান যথানিয়মে অভিযুক্তসমূহ অন্যান্যদের অবহিত করে প্রতিটি অভিযোগের উপর মতামত, স্বাক্ষীদের জবানবন্দী ও জেরার লিখিত মুল কপিসহ তদন্ত প্রতিবেদন ১৫ কর্মদিবসের মধ্যে আনীত সুস্পষ্ট মতামতসহ মহাপরিচালক, স্বাস্থ্য অধিদপ্তর (সহকারি পরিচালক, শৃংখলা) বরাবর প্রতিবেদন দাখিল করার জন্য অনুরোধ করা হলো।