খুলনা মহানগর আ’লীগের নেতৃত্বে চমক আসছে!

0
953

এম জে ফরাজী : খুলনা মহানগর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ঘিরে সম্ভাব্য প্রার্থীরা তৎপরতা চালিয়ে যাচ্ছেন। সভাপতি পদে একক প্রার্থী থাকলেও সাধারণ সম্পাদক পদের জন্য অন্তত অর্ধডজন প্রার্থী রয়েছেন আলোচনায়। যদিও এবারের সম্মেলনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে পরিবর্তনের সম্ভাবনা খুবই কম। তবুও হঠাৎ করে শীর্ষ নেতৃত্বের অন্তত একটিতে ‘চমক’ হিসেবে আসতে পারেন আলোচনার বাইরে থাকা কেউ। যা দেখতে অপেক্ষা করতে হবে সম্মেলন পর্যন্ত- আওয়ামী লীগের একাধিক সূত্র বিষয়টি নিশ্চিত করেছেন।
দলীয় সূত্র জানায়, আগামী ১০ ডিসেম্বর অনুষ্ঠিতব্য সম্মেলনে সভাপতি পদের জন্য এখন পর্যন্ত অপ্রতিদ্বন্দ্বী বর্তমান সভাপতি ও খুলনা সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক। আর সাধারণ সম্পাদক পদের জন্য বর্তমান সাধারণ সম্পাদকসহ অন্তত অর্ধডজন প্রার্থী রয়েছেন আলোচনায়। এরা হলেন- বর্তমান সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য আলহাজ্ব মিজানুর রহমান মিজান, যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক ছাত্রনেতা এমডিএ বাবুল রানা, সাংগঠনিক সম্পাদক ও সাবেক ছাত্রনেতা মো. আশরাফুল ইসলাম, সদর থানা শাখার সভাপতি, জেলা আইনজীবী সমিতির নবনির্বাচিত সভাপতি ও সাবেক ছাত্রনেতা এ্যাড. মো. সাইফুল ইসলাম, দৌলতপুর থানা শাখার সভাপতি ও বাংলাদেশ জুট এসোসিয়েশনের (বিজেএ) চেয়ারম্যান শেখ সৈয়দ আলী ও মহানগর যুবলীগের সাবেক আহ্বায়ক এ্যাড. সরদার আনিসুর রহমান পপলু।
একাধিক সূত্র জানায়, মহানগর আওয়ামী লীগের শীর্ষ দুই পদের (সভাপতি ও সাধারণ সম্পাদক) যেকোন একটিতে চমক হিসেবে আসতে পারেন ‘শেখ পরিবারের’ মধ্য থেকে। যা নিয়ে নগরীতে কানা-ঘুষা চললেও কেউ মুখ খুলছেন না। সূত্রটি বলছে- শেখ পরিবারের দুই সদস্য খুলনা-২ আসনের সংসদ সদস্য সেখ সালাহউদ্দিন জুয়েল কিংবা বিসিবি পরিচালক শেখ সোহেল এর মধ্য থেকে যেকোন একজনকে মহানগর আওয়ামী লীগের নেতৃত্বে আনা হতে পারে। তবে সবকিছুই নির্ভর করছে দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপর।
অপর একটি সূত্র জানায়, মহানগর আওয়ামী লীগের সভাপতি হিসেবে আলহাজ্ব তালুকদার আব্দুল খালেককে পছন্দ সবার। সেক্ষেত্রে সভাপতি পদে পরিবর্তন না আসলেও সাধারণ সম্পাদক পদে ক্লীন ইমেজধারী কাউকে আনা হতে পারে। তবে কে হচ্ছেন আগামী দিনের মহানগর আওয়ামী লীগের কাণ্ডারি তা জানতে অপেক্ষা করতে হবে সকলকে।
এ বিষয়ে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য আলহাজ্ব মিজানুর রহমান মিজান বলেন, ‘সম্মেলনের প্রস্তুতি চলছে। মহানগর আওয়ামী লীগের নেতৃত্বে কে আসবেন; সে বিষয়ে সিদ্ধান্ত নিবেন দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি নির্দেশ দিয়েই দলের সাধারণ সম্পাদকসহ কেন্দ্রীয় নেতাদের খুলনা পাঠাবেন।’
উল্লেখ্য, ২০১৪ সালের ২৯ নভেম্বর মহানগর আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলন হয়। সম্মেলনে বর্তমান সিটি মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক সভাপতি এবং সাবেক সংসদ সদস্য আলহাজ্ব মিজানুর রহমান মিজান সাধারণ সম্পাদক নির্বাচিত হন।


একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here