খুলনায় মাসব্যাপী একুশে বইমেলার সমাপনী

0
271

নিজস্ব প্রতিবেদক : খুলনায় বর্ধিত দিনের আয়োজনের মধ্য দিয়ে শেষ হলো মাসব্যাপী একুশে বইমেলা-২০১৯। সমাপনী অনুষ্ঠান বৃহস্পতিবার অনুষ্ঠিত হলেও শুক্রবার ছিল একুশে বইমেলা, খুলনার বর্ধিত দিনের আয়োজন। সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় মেলা প্রাঙ্গণ ছিল ক্রেতা দর্শকে কানায় কানায় পূর্ণ।
সন্ধ্যা ৬টায় মেলা মঞ্চে অনুষ্ঠিত হয় উপস্থিত খুলনার কবিদের স্বরচিত কবিতা পাঠ ও আবৃত্তি অনুষ্ঠান। পরবর্তীতে আর্টিস্ট ক্লাব, খুলনা’র শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। সঙ্গীত পরিবেশনায় ছিলেন জোহরা আক্তার লিজা, আক্কাস হোসেন বাপ্পী, শুকতারা ইসলাম, অখিল দেবনাথ, মিশোরী ইসলাম মিশু, শ্যামল কুমার মল্লিক, ডাঃ জাহিদ হোসেন, সুব্রত দত্ত, রবীন্দ্রনাথ মল্লিক, তরুন মজুমদার, এ্যাডভোকেট শিপ্রা মন্ডল, আছাবুর রহমান মিলন, শ্যামল কুমার সিংহ, মাহমুদা রহমান বাণী, আব্দুল মতিন কচি, আহসান হাবিব, এস এম মাজেদ জাহাঙ্গীর, কিশোর ঘোষ, সন্তোষ মজুমদার, সমরেশ রায়, জাহিরুল ইসলাম জাকি, মুসান্না জাহের ডাবলু ও সেকেন্দার বাবু। যন্ত্রানুষঙ্গে ছিলেন কীবোর্ডে সমরেশ রায়, তবলায় তুলসী মন্ডল, অক্টো প্যাডে পবিত্র প্রামাণ্য ও গীটারে ক্ষীতিশ রায়। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন আলী হায়দার ও মনিরুজ্জামান হাই।
দেশীয় সাংস্কৃতিক ঐতিহ্যের সাথে সঙ্গতিপূর্ণ গান ও নৃত্যের তালে উদ্বেলিত হন উপস্থিত দর্শক শ্রোতাগণ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন এস.এম.হুসাইন বিল্লাহ, সঞ্জীব দত্ত, অধ্যাপক শেখ আজিজুল ইসলাম টিপু এবং সাইফুল ইসলাম মল্লিক।