খুলনায় ফোয়াবের বৃক্ষরোপণ

0
136

নিজস্ব প্রতিবেদক, খুলনাটাইমস :
ফিস ফার্ম ওনার্স অ্যাসোসিয়েশন, বাংলাদেশের (ফোয়াব) ‘বৃক্ষরোপণ’ কর্মসূচির আওতায় মুজিবর্ষ উপলক্ষে খুলনার ইসলামাবাদ কমিউনিটি সেন্টার ঈদগাহ মাঠ প্রাঙ্গণে বৃক্ষরোপণ করা হয়েছে। মঙ্গলবার (৩০ জুন) সকালে ফোয়াবের আয়োজনে দেশব্যাপি বৃক্ষরোপণ কর্মসূচির অংশ হিসেবে বনজ, ফলদ ও ওষধি গাছের চারারোপণ ও বিতরণ করা হয়।

খুলনা ইসলামাবাদ কমিউনিটি সেন্টার ঈদগাহ মাঠে প্রধান অতিথি হিসেবে গাছের চারারোপণ করেন খুলনা আঞ্চলিক তথ্য কার্যালয়ের উপপ্রধান তথ্য কর্মকর্তা ম. জাভেদ ইকবাল। এ সময় তিনি বলেন, প্রকৃতি ও পরিবেশকে সুন্দর রাখতে বেশি বেশি গাছ লাগানোর কোন বিকল্প নেই। আমাদের ধর্মেও বৃক্ষরোপণের ওপর গুরুত্বারোপ করা হয়েছে। করোনাকালীন এই ছুটিতে স্কুল কলেজের শিক্ষার্থীদের এই সময়টায় তিনি গাছ লাগানো ও গাছের পরিচর্যার পরামর্শ দেন।

গাছের চারা বিতরণের মধ্যদিয়ে কর্মসূচির উদ্বোধন করেন ফোয়াবের সভাপতি মোল্লা সামছুর রহমান শাহীন। এতে বিশেষ অতিথি ছিলেন খুলনা মৎস্য অধিদপ্তরের মাননিয়ন্ত্রণ ব্যবস্থাপক ড. নাজমুল হাসান, খুলনা সাংবাদিক ইউনিয়নের সভাপতি মূন্সী মো. মাহাবুব আলম সোহাগ, খুলনা ক্রাইম রিপোর্টার অ্যাসোসিয়েশন সাধারণ সম্পাদক সোহাগ দেওয়ান, গ্লোবাল খুলনার আহ্বায়ক শাহ মামুনুর রহমান তুহিন ও ফোয়াবের সাধারণ সম্পাদক মো. ওয়াজেদ আলম। অনুষ্ঠানে ফোয়াবের যুগ্ম সম্পাদক শেখ শাকিল হোসেন, নিরুপমা দত্ত, তারেক বিশ্বাস, তপন পাল, আশীষ কুমার রায়, মোহাম্মদ আলী আহমদ, অ্যাডভোকেট মঈনুল ইসলাম, জীবন মঈন উদ্দীন ও মাসুদ রানাসহ সংগঠনের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

পরে সকল অতিথি সামাজিক দূরত্ব বজায় রেখে ইসলামাবাদ কমিউনিটি সেন্টার ঈদগাহ মাঠে একটি করে গাছের চারারোপণ করেন। ফোয়াব খুলনার নয়টি উপজেলার মৎস্য খামার, জলকর, চিংড়িমহলে পর্যায়ক্রমে দুই হাজার গাছের চারারোপণ করবে।



একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here