খুলনায় দোকানপাট ও শপিংমল বন্ধ ঘোষণা

0
341

তথ্যবিবরণী : খুলনায় দোকানপাট ও শপিংমলে উপচে পড়া ভিড় এবং অসচেতনতার কারণে করোনাভাইরাস সংক্রমণের ভয়াবহতা বেড়ে যাওয়ার আশঙ্কায় খুলনা জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল হোসেন পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত খুলনার জেলা-উপজেলা ও মহানগর পর্যায়ের দোকানপাট ও শপিংমলসমূহ বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন। এ আদেশ শুক্রবার সকাল ছয়টা থেকে কার্যকর হবে।

তবে চিকিৎসা সংশ্লিষ্ট জরুরি সেবা যেমন, ফার্মেসি সার্বক্ষণিক খোলা থাকবে। এছাড়া নিত্যপ্রয়োজনীয় পণ্য, কৃষিপণ্য পরিবহনের যানবাহন এর আওতামুক্ত থাকবে। নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান, কাঁচাবাজারের ক্ষেত্রে খুলনা জেলা প্রশাসন থেকে পূর্বের জারি করা নির্দেশনা বহাল থাকবে।

সকল জনসাধারণ, ক্রেতা-বিক্রেতা, ব্যবসা প্রতিষ্ঠানকে উপরোক্ত নিদের্শনা মেনে চলার জন্য বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। এ আদেশ ভঙ্গকারী ব্যক্তি ও ব্যবসা প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, খুলনা জেলা প্রশাসন থেকে গত ৯ এপ্রিল ২০২০ তারিখের ৫২০ নম্বর স্মারকে করোনাভাইরাস (কোভিড-১৯) এর বিস্তার প্রতিরোধে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব অনুসরণ করে সীমিত আকারে জেলার অভ্যন্তরীণ দোকানপাট ও শপিংমল শর্ত সাপেক্ষে চালুর সিদ্ধান্ত দেয়া হয়েছিলো। কিন্তু নির্দেশনাসমূহ অনুসরণ না করায় দোকানপাট ও শপিংমল পুনরায় বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।



একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here