খুলনার শীর্ষ মাদক সম্রাট শাজাহান স্ত্রী ও জামাইসহ আটক : বিপুল পরিমান বিদেশি মদ ও বিয়ার উদ্ধার 

0
664

টাইমস প্রতিবেদক : খুলনার শীর্ষ মাদক সম্রাট শাজাহানের ডেরায় হানা দিয়েছে র‌্যাব। এ সময় শাজাহান, তার স্ত্রী লিপি এবং জামাই শুভসহ আটক করা হয়েছে ৮জনকে। উদ্ধার করা হয়েছে ৩৯৮ বোতল বিদেশি মদ ও বিয়ার এবং অস্ত্র ও গুলি। বৃহস্পতিবার রাত পৌণে ৭টায় র‌্যাব-৬’র সদস্যরা নগরীর মজিদ স্মরণিতে এ অভিযান শুরু করে। তবে অভিযান রাত পৌণে ১০টায় এ রিপোর্ট লেখার সময় পর্যন্ত অব্যাহত রয়েছে।


র‌্যাব-৬ খুলনার সূত্র জানান, থার্টিফাস্ট নাইট উপলক্ষে মাদক সম্রাট শাজাহান মাদকের বিশাল মজুদ করেছে- মর্মে গোপন খবরের ভিত্তিতে র‌্যাবের একটি দল নগরীর মজিদ স্মরণিস্থ আল আকসা গলির প্রবেশ মুখে শাজাহানের মালিকানাধীন সোনালী এন্টারপ্রাইজ নামক ওয়ার্কশপে অভিযান চালায়। এ সময় ১৩১ বোতল বিদেশি মদ ও ১৩৬ ক্যান বিয়ার উদ্ধার করা হয়। এ ডেরা থেকে মাদক সম্রাট শাজাহানসহ ৬জনকে আটক করা হয়। পরে তার স্বীকারোক্তি অনুযায়ী রাত সাড়ে ৯টার দিকে নগরীর সোনাডাঙ্গাস্থ দারুস সালাম মহল্লার আলী ক্লাব সংলগ্ন শাজাহানের ভাড়া বাড়িতে অভিযান চালানো হয়। এখান থেকে আরও ১০৭ ক্যান বিয়ার ও ২৪ বোতল বিদেশি মদসহ তার দু’ সহযোগিকে আটক করা হয়।


র‌্যাব-৬ এর স্পেশাল কোম্পানী কমান্ডার সিনিয়র সহকারী পুলিশ সুপার এনায়েত হোসেন মান্নান এ প্রতিবেদককে বলেন, গ্রেফতারকৃত শাহজাহান হাওলাদার বিদেশী মদ ও বিয়ার এনে সোনালী এন্টারপ্রাইজে এনে মজুদ করেন। সে অবৈধভাবে ওই মদ ও বিয়ার মজুদ করে বিভিন্ন জায়গায় সাপ্লাই দিত। অভিযানে সময় তার দোকান থেকে সেসহ ৬ জনকে আটক করা হয়। আটককৃতদের মধ্যে যাচাই-বাছাই করা হবে। দোষীদের সনাক্ত করে আইনের আওতায় আনা হবে। অভিযানে শাহজাহান হাওলাদার ও তার মেয়ের জামাই শুভসহ ৬ জন আটক করা হয়। র‌্যাবের ওই টিম অপর একটি অভিযানে লিপি নামে এক মহিলাকে আটক করে। সে শাহজাহানের স্ত্রী বলে জানা গেছে। রাত সাড়ে ১১টা পর্যন্ত এ রিপোর্ট লেখা পর্যন্ত আটককৃতদের নিয়ে বটিয়াঘাটার সাচিবুনিয়াসহ শাজাহান ও তার সহযোগিদের গোপন আস্তানায় অভিযান অব্যাহত রয়েছে। অভিযানে আরও মাদক উদ্ধারের সম্ভাবনা রয়েছে।


র‌্যাব কর্মকর্তা এনায়েত হোসেন মান্নান জানান, শাজাহানের আস্তানা থেকে বিদেশি মদ ও বিয়ারের পাশাপাশি অস্ত্র ও গুলিও উদ্ধার করা হয়েছে। এ বিষয়ে শুক্রবার বেলা ১১টায় র‌্যাব কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে বিস্তারিত জানানো হবে।
উল্লেখ্য, খুলনার শীর্ষ মাদক সম্রাট শাজাহান এর আগে বিপুল পরিমান বিদেশি মদের চালানসহ একাধিকবার গ্রেফতার হয়েছে। সে খুলনাঞ্চলের শীর্ষ তালিকাভূক্ত মাদক ব্যবসায়ী। খুলনার অভিযাত ক্লাবগুলোতে সে মাদক সরবরাহ করে থাকে। তার একাধিক স্ত্রী এবং অর্ধশত সহযোগিরাই মাদক ব্যবসা পরিচালনা করে।