কপিলমুনির জুয়েলার্স ব্যবসায়ী বিপ্লব নিখোঁজ : থানায় জিডি

0
51

কপিলমুনি প্রতিনিধি: খুলনার পাইকগাছা উপজেলার ঐতিহ্যবাহী কপিলমুনি বাজারের স্বর্ণ ব্যবসায়ী ও স্থানীয় স্বর্ণ সমিতির কোষাধ্যক্ষ বিপ্লব দত্ত শুক্রবার সন্ধ্যার পর থেকে নিখোঁজ রয়েছে। ঐদিন সন্ধ্যার পর পাইকগাছা থানায় এক সালিশ বৈঠকের পর থানা থেকে বেরিয়ে নিখোঁজ হন তিনি। এ ঘটনায় পরিবারের পাশাপাশি স্থানীয় ব্যবসায়ীদের মধ্যে উদ্বেগ-উৎকণ্ঠার সৃষ্টি হয়েছে। এব্যাপারে ঐ দিনই পাইকগাছা থানায় একটি সাধারণ ডায়েরী করা হয়েছে। স্বর্ণ ব্যবসায়ী সমিতির সভাপতি মানিকলাল সিংহ বাদী হয়ে পাইকগাছা থানায় ঐ সাধারণ ডায়েরীটি করেন।
ঘটনার দিন সন্ধ্যায় অন্যান্য ব্যবসায়ীদের সাথে থানায় তার বিরুদ্ধে দায়ের করা অপর ব্যবসায়ীর অভিযোগের প্রেক্ষিতে শালিসীতে যান। এরপর শালিসী শেষে থানা থেকে বেরিয়ে কাউকে কিছু না জানিয়ে নিখোঁজ হন তিনি। এরপর সম্ভাব্য সব জায়গায় ব্যাপক খোঁজাখুঁজি করেও তার কোন সন্ধান না পাওয়ায় কপিলমুনি স্বর্ণ সমিতির সভাপতি মানিকলাল সিংহ বাদী হয়ে পাইকগাছা থানায় একটি সাধারণ ডায়েরী করেন। যার নং-১২৮৩। তাং-২৯/১১/১৯।
ধারণা করা হচ্ছে,মানষিকভাবে আঘাতপ্রাপ্ত হয়ে নিজ থেকেই আতœগোপন করেন তিনি। স্থানীয় পুলিশ বলছেন,তার অবস্থান সম্পর্কে জানা গেছে। বিপ্লব গতকাল তার স্ত্রীর মোবাইল ফোনে ৩০ সেকেন্ডের মত সময় নিয়ে তার অবস্থানের কথা জানিয়েছেন যে, তিনি ঢাকায় রয়েছেন।
প্রসঙ্গত,সমিতির সাংগঠনিক সিদ্ধান্তের বাইরে স্থানীয় অপর ব্যবসায়ী জনৈক মুরারী মোহন তার দোকান খুলে ব্যবসায়ীক কার্যক্রম পরিচালনার ঘটনায় অন্যান্যদের সাথে বিপ্লবও মুরারী মোহনের সাথে বাক্ বিতন্ডায় জড়িয়ে পড়েন। এরপর উল্টো মুরারী
মোহন স্থানীয় কতিপয় ব্যবসায়ীদের সাথে নিয়ে বিপ্লবের বিরুদ্ধে পাইকগাছা থানায় একটি মিথ্যা অভিযোগ করেন। এর প্রেক্ষিতে ঘটনার দিন সন্ধ্যায় থানায় শালিসী বৈঠকে জান বিপ্লব।
একপর্যায়ে সেখানকার সিদ্ধান্তে মানষিকভাবে ভেঙ্গে পড়েন বিপ্লব। একপর্যায়ে সেখান থেকে বেরিয়ে নিজেকে সংবরণ করতে না পেরে আতœমর্যাদা ও লোক লজ্জার ভয়ে আতœগোপন করে থাকতে পারেন।
স্থানীয়দের প্রশ্ন কি এমন ঘটনা ঘটেছিল ঐদিন? যে কারণে বিপ্লব নিজেকে আতœগোপনে বাধ্য হয়? কপিলমুনি মানুষের প্রশ্ন, মুলত সে দিন থানায় কি এমন ঘটনা ঘটেছিল যে তার আতœমর্যাদায় আঘাত হেঁনেছে। যার প্রেক্ষিতে আতœগোপনে বাধ্য হয় সে?
তবে স্থানীয় স্বর্ণ ব্যবসায়ীদের একাধিক নেতা জানান,পাইকগাছা থানার অফিসার ইনচার্জ (ওসি) তাদের আশ্বস্থ্য করেছেন যে,পুনরায় ঐ শালিসী করবেন তিনি। তবে তার জন্য অপেক্ষা করতে হবে বিপ্লবের ফিরে আসা পর্যন্ত।


একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here