ইসরাইলকে হামাসের হুশিয়ারি গাজায় যুদ্ধবিরতি নিয়ে

0
38

খুলনা টাইমস ডেস্ক: যুদ্ধবিরতি নিয়ে কোনো ধরনের ছলচাতুরি না করতে ইসরাইলকে হুশিয়ারি করে হামাসের কার্যনির্বাহী কমিটির সদস্য ইসমাইল রেদোয়ান বলেন, ইসরাইলের যেকোনো কাপুরুষোচিত পদক্ষেপের জবাব দেয়ার জন্য হামাস পুরোপুরিভাবে প্রস্তুত রয়েছে। গাজা উপত্যকা পুরোপুরি হামাসের নিয়ন্ত্রণে রয়েছে জানিয়ে শীর্ষ এ হামাস নেতা বলেন, গাজা পুরোপুরি হামাসের নিয়ন্ত্রণে রয়েছে। যুদ্ধবিরতি চুক্তি বাস্তবায়নের ক্ষেত্রে ইসরাইলের ছলচাতুরি মেনে নেয়া হবে না।
পাশাপাশি যুক্তরাষ্ট্রের প্রস্তাবিত ‘শতাব্দীর সেরা সমঝোতা’ প্রত্যাখ্যান করে ইসমাইল রেদোয়ান বলেন, ফিলিস্তিনি জনগণের ন্যায়সঙ্গত অধিকার ধ্বংস করার লক্ষ্যে উত্থাপিত কোনো পরিকল্পনা প্রতিরোধ সংগঠনগুলো মেনে নেবে না। প্রতিরোধ যোদ্ধারা সর্বশক্তি দিয়ে এই অন্যায় পদক্ষেপের মোকাবিলা করবে বলেও জানান তিনি।
প্রসঙ্গত গত সপ্তাহে গাজা উপত্যকায় টানা তিনদিনের সংঘর্ষের পর সোমবার সকালে অস্ত্রবিরতিতে পৌঁছেছে হামাস ও ইসরাইল। লড়াইয়ের সময় গাজা থেকে ইসরাইলে সাত শতাধিক রকেট ছুঁড়েছে প্রতিরোধ আন্দোলন হামাস ও ইসলামিক জেহাদ। এতে চার ইসরাইলি নাগরিক নিহত ও দুই শতাধিক আহত হয়েছেন।
ইসরাইলি দৈনিক হারের্ৎজের খবরে বলা হয়েছে, গাজা থেকে অবৈধ ইহুদি রাষ্ট্রটিতে ৬৯০টি রকেট ছোঁড়া হয়েছে। কিন্তু ইসরাইলি ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা আয়রন ডোম তার মধ্যে মাত্র ২৪০টি ভূপাতিত করতে পেরেছে। সাত শতাধিক রকেট নিক্ষেপ করে ইসরাইলের প্রতিরক্ষা ব্যবস্থাকে প্রশ্নের মুখোমুখি দাঁড় করিয়েছে ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাস। এ ঘটনাকে নিজেদের বিজয় হিসেবে দাবি করেছে তারা।


একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here