আসছে নতুন আইফোন – ক্লিক করে দেখেন নিন তারিখ

0
145

খুলনাটা্ইমস ডেস্কঃপ্রতি বছরই নিজেদের নিত্যনতুন পণ্য নিয়ে একটি পরিচিতিমূলক অনুষ্ঠান করে থাকে বিশ্বের শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠান অ্যাপল। আগামী ১২ সেপ্টেম্বর হবে সেই অনুষ্ঠান। এ বিষয়ে বিভিন্ন সংবাদমাধ্যমের কাছে আমন্ত্রণও পৌছে গেছে বৃহস্পতিবার। ধারণা করা হচ্ছে, নতুন মডেলের আইফোন এই অনুষ্ঠানেই উন্মোচন করা হবে। আসবে নতুন আইপ্যাড ও অ্যাপল ওয়াচও।সংবাদমাধ্যম সিএনবিসির খবরে বলা হয়েছে, বৃহস্পতিবার পাওয়া গেছে অ্যাপলের আমন্ত্রণ। সাধারণত ফি বছরের সেপ্টেম্বর মাসেই এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এবার আগস্ট মাসের শেষ সপ্তাহেও জানা যাচ্ছিল না কাঙ্ক্ষিত তারিখটি। এবার তা নিশ্চিত হলো। অ্যাপল জানিয়েছে, আগামী ১২ সেপ্টেম্বর স্থানীয় সময় সকাল ১০টায় অনুষ্ঠানটি শুরু হবে।

অ্যাপলের এ বার্ষিক অনুষ্ঠানটি অত্যন্ত আকর্ষণীয় হয়ে থাকে। কারণ পুরো অনুষ্ঠান নতুন নতুন পণ্য ও হালনাগাদ প্রযুক্তির চমকে ঠাসা থাকে। বলা হচ্ছে, ১২ সেপ্টেম্বরের অনুষ্ঠানে নতুন তিনটি আইফোন, একটি নতুন মডেলের ম্যাকবুক এয়ার এবং ম্যাক মিনির হালনাগাদ সংস্করণ উন্মোচিত হবে। দেখা যাবে নতুন অ্যাপল ওয়াচও।গত বছরে ১৫ সেপ্টেম্বর নতুন আইফোনের ঘোষণা দিয়েছিল অ্যাপল আর ২২ সেপ্টেম্বর থেকে বাজারে সরবরাহ শুরু করেছিল। ট্রেন্ডফোর্সের তথ্য অনুযায়ী, নতুন আইফোনের দাম শুরু হবে ৬৯৯ মার্কিন ডলার থেকে ৭৪৯ মার্কিন ডলারের মধ্যে।

এনগ্যাজেট বলছে, নতুন তিনটি আইফোন হতে পারে আইফোন ৯, আইফোন ১১ ও আইফোন ১১ প্লাস। গুঞ্জন আছে, নতুন আইপ্যাডের ডিসপ্লে তুলনামূলক বড় হবে। আর অ্যাপল ওয়াচের নতুন মডেলের স্ক্রিন বড় হওয়ার পাশাপাশি, বেজেল হবে ছোট। দ্য ভার্জের প্রতিবেদনে বলা হয়েছে, নতুন ম্যাকবুক এয়ার আগের চেয়ে সাশ্রয়ী হবে, থাকতে পারে রেটিনা ডিসপ্লে।

ধারণা করা হচ্ছে, আগামী ১২ সেপ্টেম্বর বছরের সবচেয়ে আকর্ষণীয় প্রযুক্তি বিষয়ক অনুষ্ঠানটি হবে। গুরুত্বপূর্ণ সংবাদমাধ্যম ও প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইটগুলো জানিয়েছে, অ্যাপলের এই অনুষ্ঠানের খবরাখবর সরাসরি সম্প্রচারের আয়োজন করা হবে।