আশাশুনির বুধহাটা বাজারে যত্রতত্র পার্কিং : ড্রেন ক্ষতিগ্রস্ত

0
202

মইনুল ইসলাম, আশাশুনি (সাতক্ষীরা) প্রতিনিধি, খুলনাটাইমস:
আশাশুনির উপজেলার সর্ব ব”হৎ বাণিজ্যিক কেন্দ্র বুধহাটা বাজারে সারবাহী ট্রাক আনলোডের সময় ট্রাকের চাকায় সদ্য নির্মিত ড্রেনেজ ব্যব¯’া মারাত্বক ভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। ঘটনাটি ঘটেছে শুক্রবার সকালে বুধহাটা বিবিএম কলেজিয়েট স্কুলের সামনে বিভাষ দেবনাথের শুভ ইন্টারপ্রাইজে সার আনলোড করার সময়। বহু দিনের কাড়িখত ড্রেনেজ ব্যব¯’াটি ক্ষতিগ্রস্ত হওয়ায় বাজার ব্যবসায়ি ও জনসাধারনের মনে শংকার দানা বাঁধতে শুরু করেছে।
বাজার ব্যবসায়ি ও ¯’ানীয়দের অভিমতে, বাজারের মধ্যের রাস্তায় প্রতিনিয়ত অতিরিক্ত মাল বোঝাই গাড়ি প্রবেশ করতে থাকলে ড্রেনেজ ব্যব¯’ার পাশাপাশি বাজারে যানজট ও বাজারের মধ্যের রাস্তা ক্ষতিগ্র¯’ হ”েছ। পার্শ্ববর্তী বেতনা নদীর জোয়ারের পানিতে বুধহাটা বাজারকে নিম্মজিতের হাত থেকে রক্ষা করতে এ ড্রেনেজ ব্যব¯’ার বিকল্প নেই।
বাজার ব্যবসায়িরা জানান, সার ডিলার শুভ এন্টার প্রাইজ স্বত্ত¡াধিকারী বিভাস দেবনাথের কাছে ভেঙ্গে যাওয়া পানি নিষ্কাশনের ড্রেনেজ ব্যব¯’ার সংস্কারের দাবী জানালে তিনি সংস্কার করতে পারবেন বলে জানিয়ে দেন।
এব্যাপারে বাজারের কয়েকজন ব্যবসায়ী জানান, বাজারের অন্যান্য সার ডিলারদের পাশাপাশি বিভাষ দেবনাথ গায়ের জোরে বুধহাটা বাজারের মধ্যে ট্রাক পার্কিং করে তাদের ব্যক্তিগত গোডাইনে মাল আনলোড করে থাকে। আর এতে করে ভোগান্তি পোহাতে হয় বাজারের চলাচলরত সাধারণ মানুষের।
বুধহাটা ইউপি চেয়ারম্যানের নির্বাচনি ইসতেহারের প্রথম বাস্তবায়িত বুধহাটা বাজারের ড্রেনেজ ব্যব¯’া ক্ষতিগ্র¯ে’র বিষয়ে জানতে চাইলে চেয়ারম্যান ইঞ্জিঃ আবম মোছাদ্দেক জানান, বিষয়টি জানতে পেরে তিনি খুব কষ্ট পেয়েছেন। তবে তিনি আশা করেন যার ব্যবসার কারনে এ ড্রেনেজ ব্যব¯’া ক্ষতিগ্রস্ত হয়েছে সে নিজের খরচে এটির সংস্কার করবেন।
এমতাব¯’ায় ¯’ানীয় সচেতন মহলের দাবী বুধহাটা বাজারের খেয়াঘাট সড়কের প্রতিমধ্যে মালবাহী ট্রাক পাকিং করার বিষয়ে নিষেধাজ্ঞা জারী করতে প্রশাসনের সংশ্লিষ্ট কর্মকর্তার আশু হস্তক্ষেপ কামনা করেছেন এলাকাবাসী।
#